NCC Bank
- Advertisement -NCC Bank
১৯ আগস্ট ২০২২, শুক্রবার

লামিচানের কাছে হেরে গেলেন নাসুম আহমেদ

- Advertisement -
তিনি পেয়েছিলেন ৫ ম্যাচে ৮ উইকেট; নিউজিল্যান্ড সিরিজ জয়ে রেখেছেন বড় ভূমিকা। কিন্তু আরেকজন পেয়েছিলেন ৬ ম্যাচে ১৮ উইকেট। যদিও ফরম্যাট আলাদা, একজন টি-টোয়েন্টি আরেকজন ওয়ানডেতে গড়েছেন ভালো বোলিংয়ের কীর্তি। কিন্তু শেষপর্যন্ত নাসুম আহমেদ প্রতিযোগিতায় পেরে উঠলেন না সন্দ্বীপ লামিচানের সাথে। নাসুমকে হারিয়ে আইসিসির ‘সেপ্টেম্বর প্লেয়ার অফ দ্য মান্থ’ হয়েছেন নেপালের এই লেগস্পিনার।

সেপ্টেম্বরে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ লিগ-২ এ দুর্দান্ত বোলিংয়ের সুবাদে এই পুরস্কার পেয়েছেন লামিচানে। ৬ ওয়ানডেতে ৭.৩৮ গড় ও ৩.১৭ ইকোনমি রেটে নিয়েছেন ১৮ উইকেট। টুর্নামেন্টে ছিল পাপুয়া নিউগিনির বিপক্ষে দুই ম্যাচে যথাক্রমে ৩৫ রানে ৪ উইকেট ও ১১ রানে ৬ উইকেট নেন তিনি। ওমানের বিপক্ষে নেন ১৮ রানে ৪ উইকেট।

নাসুম ও লামিচানে বাদে এই পুরস্কারের দৌড়ে ছিলেন যুক্তরাষ্ট্রের ব্যাটসম্যান জাসকারান মালহোত্রা।

প্রমীলা ক্রিকেটারদের মধ্যে সেপ্টেম্বর মাসের সেরা ক্রিকেটার হয়েছেন ইংল্যান্ড অধিনায়ক হেদার নাইট। তার দুই প্রতিদ্বন্দ্বী ছিলেন সতীর্থ চার্লি ডিন ও দক্ষিণ আফ্রিকার লেসালি লি।

নিউজিল্যান্ড সিরিজে ভালো বোলিংয়ের সুবাদে নমিনেশন পেয়েছিলেন নাসুম

নিউজিল্যান্ড সিরিজে ভালো বোলিংয়ের সুবাদে মুশফিকুর রহিম ও সাকিব আল হাসানের পর তৃতীয় বাংলাদেশি হিসেবে আইসিসির প্লেয়ার অব দ্য মান্থে মনোনয়ন পেয়েছিলেন নাসুম। তাঁর আগে জুলাই মাসে এই মনোনয়ন পান সাকিব; যদিও সেটি জেতেননি এই অলরাউন্ডার। তবে তার আগে মে মাসে প্রথম বাংলাদেশি হিসেবে আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ জিতেছিলেন মুশফিক।

 

 

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img