NCC Bank
- Advertisement -NCC Bank
১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার

“লালে” বধ “লাল দৈত্য”: ম্যান ইউ ২-৪ লিভারপুল

- Advertisement -

ইংলিশ প্রিমিয়ার লিগের বিগ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে আগামী চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা বাঁচিয়ে রেখেছে লিভারপুল, অ্যাওয়ে মাচে জিতেছে ২-৪ গোলে। এটাই অলরেড ম্যানেজার হিসাবে ইয়ুর্গের ক্লপের ওল্ড ট্র্যাফোর্ডে প্রথম জয়।

 

অলরেডদের বিপক্ষে নামার আগেই ওল্ড ট্র্যাফোর্ডের বাইরে বিক্ষোভ শুরু করেছিলো ম্যানচেস্টার ইউটাইটেড সমর্থকরা, আগের মতোই ক্লাবের মালিক পক্ষের বিপক্ষে। মাঠের বাইরে বিক্ষোভ-প্রতিবাদ আর মাথার ওপর পুলিশ হেলিকপ্টারের চক্কর দেখেই খেলা শুরু। বড় ম্যাচের চাপ কিংবা জিততেই হবে এই ভাবনার রেশ, যে কোন কারণেই হোক শুরুতে বেশ অগোছালো ছিলো লিভারপুল। সেই সুযোগে অলরেড ডি বক্সের ডান প্রান্ত থেকে নেয়া ব্রুনো ফার্নান্দেজের শট ন্যাট ফিলিপসের পায়ে লেগে দিক বদলে জালে, দশ মিনিট হতে না হতেই লিড নেয় মানচেস্টার ইউনাইটেড।

ছবি: সংগৃহীত

গোল খেয়ে যেন হুঁশ ফিরে পায় লিভারপুল। বরাবরের মতোই দুই উইংয়ের সর্ব্বোচ্চ ব্যবহার এবং মিডফিল্ড থেকে ডিফেন্স ভাঙ্গা পাস, বেশ ভালভাবেই খেলায় ফিরে আসার ইঙ্গিত দেয়া লিভারপুল সমতায় ফেরে ৩৪ মিনিটে, দিয়োগো জোটার গোলে। গোল করে আরও যেন গুছিয়ে নেয় ইয়ুর্গেন ক্লপের দল। ফল হিসেবে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে লিড পায় অল রেড, দ্বিতীয়ার্ধের শুরুতে স্কোরলাইন হয় ১-৩। প্রথমার্ধের শেষ আর দ্বিতীয়ার্ধের শুরুর দুই গোলই করেন লিভারপুলের ব্রাজিলিয়ান স্ট্রাইকার রবের্তো ফিরমিনো।

ফিরমিনোর প্রথম গোলটা সেটপিস থেকে, যা এই মৌসুমে রেড ডেভিলদের জন্য রীতিমতো বিভীষিকা। যত গোল এই মৌসুমে মানচেস্টার ইউনাইটেড হজম করেছে (৪২ গোল) তার তিন ভাগের একভাগ (১৪ গোল) সেটপিস থেকে। ইউনাইটেড ডিবক্সের ডান প্রান্তের ৮-১০ গজ দূর থেকে ফ্রি কিক নেন ম্যান অব দ্য ম্যাচ, লিভারপুল রাইটব্যাক ট্রেন্ট আলেকজান্ডার আরনল্ড। হাওয়ায় ভাসানো বল দূরের পোস্টে খুঁজে পায় ফিরিমিনোকে, মার্কার পল পগবাকে ফাঁকি দিয়ে হেডে গোল করেন রবের্তো ফিরমিনো। দ্বিতীয় গোলেও আরনল্ড-ফিরমিনো কম্বিনেশন। ডিবক্মের ভেতর থেকে নেয়া আলেকজান্ডার আরনল্ডের শট ঠিকমতো আটকাতে ব্যর্থ হন ম্যান ইউ গোলরক্ষক, রিবাউন্ডে স্কোরলাইন তিন এক করেন ফিরমিনো। গেল ডিসেম্বরে ক্রিস্টার পালেসের সাথে দুই গোলের পর যে ফিরমিনো আর মোটে গোলই পেয়েছিলেন একটা, সেই তিনিই কিনা ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে করলেন জোড়া গোল!!

ছবি: সংগৃহীত

রেড ডেভিলস ম্যাচে ফেরে ওল্ড ট্র্যাফোর্ডে মার্কাস রাশফোর্ডের ৫০তম গোলে। এডিনসন কাভানির থ্রু বলে লিভারপুল ডিফেন্সকে গতিতে ভড়কে দিয়ে, ডিবক্সের বাম প্রান্ত থেকে গোল করেন রাশফোর্ড। এরপর থেকেই তৃতীয় গোলের চেষ্টায় মরিয়া ম্যানচেস্টার অন্তত দুটো ভাল সুযোগ তৈরী করেও গোল করতে ব্যর্থ হয়েছে। উল্টো নব্বই মিনিটে কাউন্টার অ্যাটাকে মোহামেদ সালাহর গোলে চার দুই গোলের জয় পায় লিভারপুল, সাথে মহা মূল্যবান ৩ পয়েন্ট।

ছবি: সংগৃহীত

১৯৫৮ সালের পর প্রথমবার, ৩ দিনের ব্যবধানে ঘরের মাঠে পরপর দুই ম্যাচ হারলো ম্যানচেস্টার ইউনাইটেড। লেস্টার সিটির পর চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুলের সাথে।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img