২২ সেপ্টেম্বর ২০২৩, শুক্রবার

গোল করেছেন, গোল করিয়েছেন লিওনেল মেসি

- Advertisement -

চারদিন বাদেই কোপা দেলরের ফাইনালে উঠার পরীক্ষায় মুখোমুখি হবে বার্সেলোনা-সেভিয়া। তার আগে ম্যাচ প্রস্তুতিটা ভালোভাবেই লা লিগায় সেরে নিলো কাতালান ক্লাবটি। সেই সেভিয়াকে হারিয়ে, আত্মবিশ্বাসটাও বাড়িয়ে নিয়েছে কোম্যানের দল। যদিও প্রথম লেগে ২-০ গোলে পিছিয়ে আছে মেসিরা। নিজেদের মাঠে কমপক্ষে ৩-০ ব্যবধানে জিততে হবে বার্সেলোনাকে। লা লিগায় সেভিয়াকে ২-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলটাতেও পরিবর্তন এনেছে বার্সা। টপকে গেছে রিয়াল মাদ্রিদ

সব প্রতিযোগিতা মিলে গেল কয়েকবারের মুখোমুখিতে সেভিয়াকে উতরাতে ব্যর্থ হচ্ছিল কাতালানরা। লিগ ম্যাচে আগের দেখাতেও নিজদের মাঠে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছিল। কিন্তু এবার আর সেই সুযোগ দেয়নি বার্স। বল দখল, টার্গেটিং  শট সবকিছুতেই ম্যাচের শুরু থেকেই আধিপত্য কাতালানদের। যদিও গোল পেতে অপেক্ষা করতে হয় ৩০ মিনিট পর্যন্ত। তারপরই দেখা মেলে মেসি-দেম্বেলের যৌথ প্রদর্শনী। মেসির থ্রু পাসে কোনাকুনি শটে সেভিয়ার জাল কাপান দেম্বেলে।

ব্যবধান বাড়ানো কিংবা সমতায় ফেরা সুযোগ ছিল দুই দলের সামনেই। অফসাইডে দুটি গোল বাতিল না হলে ম্যাচের চিত্রটা পাল্টে যেতে পারতো। ম্যাচের দুই ভাগে বেশ কয়েকটি সুযোগকে গোল বানাতে ব্যর্থ হন বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি। কিন্তু মেসি যখন ট্রেডমার্ক কারিকুটিতে একবার প্রতিপক্ষের সীমানায় ঢুকে পড়েন তখন তাকে রুখে দেয়ার সামর্থ্য থাকে কম গোলরক্ষকেরই। তাই হয়েছে ৮৫ মিনিটে। দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে শট নেন। প্রথম দফায় সেভিয়া গোলরক্ষক বুনো ফিরাতে পারলেও ফিরতে শটে মেসি নাম উঠান স্কোরশিটে। লিগে সর্বোচ্চ গোলদাতার স্কোর সংখ্যা ১৯ হলো।

এই জয়ে রিয়াল মাদ্রিদকে সরিয়ে তালিকার দুইয়ে বসেছে বার্সেলোনা। লিগ টপার আতলেতিকো মাদ্রিদের সঙ্গে মাত্র দুই পয়েন্টের ব্যবধান। ২৫ ম্যাচে বার্সার পয়েন্ট ৫৩। আর দুই ম্যাচ কম খেলে আতলেতিকোর পয়েন্ট ৫৫। চারে থাকা সেভিয়ার পয়েন্ট ৪৮।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img