NCC Bank
- Advertisement -NCC Bank
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

লিডসের জালে ম্যানচেস্টারের পাঁচ গোল

- Advertisement -

ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) সর্বশেষ মৌসুমে হার দিয়ে শুরু করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। টানা দুই মৌসুমের প্রথম ম্যাচে শেষবার তারা হেরেছিল প্রায় ৫০ বছর আগে। সেই লজ্জার রেকর্ডের অংশ হতে হয়নি এবার। শুধু জিতেই থামেনি তারা, রীতিমতো গোল বন্যা বইয়ে দিয়েছে । ব্রুনো ফের্নান্দেজের হ্যাট্রিকে লিডস ইউনাইটেডের বিপক্ষে রেড ডেভিলদের জয় ৫-১ গোলে।

ব্রুনো ফের্নান্দেজের হ্যাট্রিকে জিতেছে রেড ডেভিলরা

৫০ বছর পর মৌসুমের প্রথম ম্যাচে একে অপরের মুখোমুখি হয়েছিল লিডস এবং ম্যানচেস্টার ইউনাইটেড। অর্ধশতাব্দি আগে সেই ম্যাচ জিতলেও এই ম্যাচে আর জেতা হয়নি লিডসের। টানা ১৬ ম্যাচ ওল্ড ট্রাফোর্ডে জয়হীন থেকে ম্যানচেস্টারে পা রেখেছিল তারা, সেই লজ্জার রেকর্ড আরো বেড়েছে। এ নিয়ে টানা ১৭ ম্যাচে ওল্ড ট্রাফোর্ড থেকে জয় নিয়ে ফিরতে পারলো না লিডসের ক্লাবটি।

ম্যাচের প্রথম সুযোগটা তৈরী করে ম্যানচেস্টার ইউনাইটেড। ১২ মিনিটে ম্যাসন গ্রিনউডের থ্রু বল খুঁজে নেয় পল পগবাকে। তবে তার বাঁ পায়ের শট থেকে গোল আসেনি, বল বেরিয়ে যায় বাঁ পাশের পোস্ট দিয়ে। মিনিট চারেক পর আক্রমনে সফররতরা, জ্যাক হ্যারিসনের শট গোল লাইন থেকে সেভ করেন ডেভিড ডি গিয়া। পরের মিনিটে আবার হ্যারিসনের শট, মঞ্চে আবারও ডি গিয়া। তার ডান পায়ের কোনাকুনি শট থেকে গোল না আসার কারন এই স্প্যানিশ গোলরক্ষকের চতুরতা।

গোল পেতে বেশিক্ষন অপেক্ষা করতে হয়নি ওলে গানার সোলকায়েরের শিষ্যদের। ৩০ মিনিটে পল পগবার পাস থেকে জোড়ালো শটে গোল করেন এই পর্তুগিজ মিডফিল্ডার। ফলাফল ওল্ড ট্রাফোর্ডে ম্যাচের আধঘন্টা না পেরোতেই লিড নিয়েছে স্বাগতিকরা। প্রথমার্ধে আর গোল না আসায় এক গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় রেড ডেভিলরা।

বিরতি থেকে ফিরেই লিডসকে সমতায় ফেরান লুক আইলিং। গোল থেকে প্রায় ২৫ গজ দূর থেকে বল পেয়ে সেখান থেকেই জোড়ালো শট নিলেন। তার ঐ শটে কিছুই করার ছিল না ম্যানচেস্টার ইউনাইটেড গোলরক্ষক ডি গিয়ার। ফলাফল, দ্বিতীয়ার্ধের খেলা শুরু হতে না হতেই সমতায় লিডস। কিছুক্ষনের জন্য মনে হয়েছিল রেড ডেভিলদের হাত থেকে ম্যাচটা নিয়ে যাচ্ছে লিডস। তবে সেটা কিছুক্ষনের জন্যই। এরপর রীতিমতো গোলবন্যা বইয়ে দিয়েছে ফের্নান্দেজরা।

শুরুটা করেছিলেন গ্রিনউড, পগবার পাস থেকে ৫২ মিনিটে রেড ডেভিলদের এগিয়ে দেন  এই উইঙ্গার। এরপর শুধুই ফের্নান্দেজ শো! ৫৪ মিনিটে তার বাঁ পায়ের শটে ৩-১ গোলের ব্যবধানে এগিয়ে যায় ম্যানইউ, এবারও অ্যাসিস্ট এসেছে পগবার পা থেকে। ছয় মিনিট পর নিজের তৃতীয় গোল করে এবারের প্রিমিয়ার লিগের প্রথম হ্যাট্রিক পূরন করেন ফের্নান্দেজ।

পল পগবা যেন অ্যাসিস্ট করতেই মাঠে নেমেছিলেন। ৬৮ মিনিটে ম্যানচেস্টার ইউনাইটেডের পঞ্চম গোলেও এই ফরাসির অবদান। এবার গোলদাতা ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফ্রেড। রেড ডেভিলদের পাঁচ গোলের চারটার অ্যাসিস্ট করেছেন পগবা। ম্যাচের ৭৫ মিনিটে মাঠে নামেন এই মৌসুমের নতুন সংযোজন জ্যাদন সানচো। ম্যাচের বাকি সময় কোন গোল না আসায় ৫-১ গোলের বড় জয় পায় ম্যানচেস্টার ইউনাইটেড।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img