NCC Bank
- Advertisement -NCC Bank
১৯ আগস্ট ২০২২, শুক্রবার

লিভারপুলের ড্র, সিটি পেল মৌসুমের দ্বিতীয় হার

- Advertisement -

এই মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের এতোদিন যে গতিপ্রকৃতি ছিল তাতে আসলে লিভারপুল আর ম্যানচেস্টার সিটি- এই দুটি দল পয়েন্ট খোয়াতে এমনকি হারতেও পারে তা বিশ্বাস করা অনেকটাই কঠিন ছিলো। তবে ইংলিশ প্রিমিয়ার লিগ যে প্রতিনিয়ত চমকের জন্ম দেয়। শনিবারও ছিলো তেমনই এক চমকের দিন। শিরোপার দিকে প্রবলভাবে ছুটতে থাকা দল দুটিই নিজ নিজ ঘরের মাঠে খেয়েছে হোঁচট। ম্যানসিটি তো ক্রিস্টাল প্যালেসের কাছে ২-০ গোলে হারই হজম করেছে, লিভারপুল শুরুতে এগিয়ে গিয়েও সফরকারী ব্রাইটনের দাপটের কাছে অসহায়ভাবে আত্মসমর্পণ করে ২-২ গোলে করেছে ড্র।

ইতিহাদ স্টেডিয়ামে উইলফ্রেড জাহার গোলে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় সফরকারী ক্রিস্টাল প্যালেস। প্রথমার্ধ শেষ হওয়ার কিছুক্ষণ আগে এই জাহাকেই ফাউল করে লাল কার্ড দেখেন সিটি ডিফেন্ডার এমেরিক লাপোর্তে।

দশজনের সিটিও হার মানেনি অত সহজে। ৬০ মিনিটে তো ফিল ফোডেন গোল দিয়েই দিয়েছিলেন, তবে ভিএআরে গোল বাতিল হয়। ম্যাচের একদম শেষ মুহুর্তে কনর গ্যালাঘারের গোলে নিশ্চিত হয় সিটির মাঠে দুর্দান্ত জয়ে প্যালেসের তিন পয়েন্ট। যা সিটিকেও ঠেলে দিয়েছে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে।

এদিকে অ্যানফিল্ডে ম্যাচের ৪ মিনিটেই মোহাম্মদ সালাহর অ্যাসিস্টে জর্ডান হেন্ডারসনের গোলে সফরকারীদের বিপক্ষে এগিয়ে যায় লিভারপুল। ২৪ মিনিটে সাদিও মানের হেডে ব্যবধান হয় দ্বিগুণ।

ঘরের মাঠে প্রতিপক্ষকে আরো একবার গোলবন্যায় ভাসতে দেখার মানসিক প্রস্তুতিই হয়তো নিয়ে নিয়েছিলেন লিভারপুলের সমর্থকেরা। তবে সবাইকে চমকে দিয়ে দারুণভাবে ফিরে আসে ব্রাইটন। প্রথমার্ধেই দারুণ এক দূরপাল্লার শটে ব্যবধান ২-১ এ নামিয়ে আনেন ইনক মুয়েপু।  ৬৫ মিনিটে অ্যাডাম লালানার অ্যাসিস্টে লিয়ান্দ্রো ট্রোসার্ডের গোলে আসে সমতা।  আরো একটি গোল দিয়ে ‘সি গাল’দের প্রায় জিতিয়েই দিয়েছিলেন ট্রোসার্ড; তবে সেটি ভিএআরে বাতিল হয়।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img