১৪ জুলাই ২০২৪, রবিবার

লেভানডফস্কির হ্যাটট্রিক, জার্মান ক্লাসিকোতে বায়ার্নের জয়

- Advertisement -

ম্যাচের শুরুর সঙ্গে শেষের বিস্তর ফারাক। মাত্র দুই মিনিটেই যে দলটা গোল দিয়েছে তাদেরকেই আবার পরাজয়ে মাঠ ছাড়তে হয়েছে। জার্মান ক্লাসিকোতে ৬ গোলের রোমাঞ্চকর খেলা হয়েছে। আর্লিং হালান্ডকে ছাপিয়ে ম্যাচের নায়ক হয়েছেন পোলিশ তারকা লেভানদফস্কি। তার হ্যাটট্রিকে বায়ার্ন মিউনিখ ৪-২ গোলে হারিয়েছে বরুশিয়া ডর্টমুন্ডকে।

ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় ফুটবলাররা পজিশন নেয়ার আগেই আচমকা বাভারিয়ানদের জাল কাঁপিয়ে দেন হল্যান্ড। দুই মিনিটের মধ্যেই বরুশিয়াকে লিড এনে দেন। ডি বক্সের বাইরে থেকে বাম পায়ের জোড়ালো শটে ম্যানুয়েল নয়্যারকে পরাস্ত করেন। ম্যাচের দশ মিনিটে আবারো স্কোরশিটে নাম উঠান হালান্ড। হ্যাজার্ডের ব্যাক পাস থেকে গোল পোস্ট ফাঁকা পেয়ে আলতো ছোঁয়ায় স্কোরলাইন ২-০ করেন। দুই গোল করে একটা ল্যান্ডমার্ক পা রাখেন হালান্ড। ছাড়িয়ে যান মেসি, এমবাপ্পেসহ অনেক তারকা ফুটবলারকে। সিনিয়র ক্যারিয়ারের শততম গোল করেন মাত্র ১৪৫ ম্যাচে। এমন ম্যাচে স্বাভাবিকভাবেই এগিয়ে থাকবে বরুশিয়া, এটাই হওয়ার কথা ছিল।

কিন্তু গুছিয়ে উঠতে যা একটু সময় নেয় বায়ার্ন। ঘুরে দাড়াতেও সময় নেয়নি বাভারিয়ানরা। ২৬ মিনিটে ব্যবধান কমান লেভানডফস্কি। আর বিরতির আগে স্পট কিক থেকে গোল করে ম্যাচে সমতা টানেন পোলিশ স্ট্রাইকার। দ্বিতীয়ার্ধে আরো বেশি আক্রমণাত্মক ফুটবল খেলে বায়ার্ন। বল দখলে রেখে বরুশিয়ার ডর্টমুন্ডের রক্ষণকে চাপে রাখেন লেভানডফস্কিরা। তবে ম্যাচ সমতায় শেষ করার আশায় ছিল বরুশিয়া। কিন্তু শেষ মূহুর্তে ফলাফল পাল্টে দেন গোরেতস্কা। তার গোলে লিড পায় বায়ার্ন মিউনিখ। ম্যাচের সমাপ্তিটা টানেন লেভানডফস্কি। দারুণ এক হ্যাটট্রিকে। ঠিক হালান্ড যেভাবে গোল করে ম্যাচ শুরু করেছিলেন ওমনিভাবে গোল করে নির্ধারিত সময়ের শেষ মিনিটে হ্যাটট্রিক করেন লেভানডফস্কি। বুন্দেসলিগায় যা তার ২৬৭তম গোল।

বুন্দেসলিগায় এটি তার ১২তম হ্যাটট্রিক। আসরের সর্বোচ্চ গোলদাতা লেভানডফস্কির গোল হলো ৩১টি। জার্মানির শীর্ষ লিগে পোলিশ এই স্ট্রাইকারের চেয়ে বেশি হ্যাটট্রিক আছে কেবল মুলারের।

এই পরাজয়ে চ্যাম্পিয়ন্স লিগ কোয়ালিফাইং থেকে দূরে সরে গেল বরুশিয়া। ২৪ ম্যাচে ১৭ জয় ও চার ড্র’য়ে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বায়ার্ন মিউনিখ। ৩৯ পয়েন্ট নিয়ে ছয়ে নেমে গেছে বরুশিয়া ডর্টমুন্ড।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img