১৪ জুন ২০২৪, শুক্রবার

লোভে পড়েই ইমাদ-আমিরকে দলে ফিরিয়েছে পিসিবি!

- Advertisement -

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরের শুরুটা ভালো না করলেও ফাইনালে জায়গা করে নিয়েছিল পাকিস্তান। এবারের মাঠের চিত্র ভিন্ন। যুক্তরাষ্ট্রের বিপক্ষে হারের পর গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষেও পাকিস্তান হেরেছে ৬ রানে। আর তাতেই শঙ্কায় পড়েছে বাবর আজম-মোহাম্মদ রিজওয়ানদের সুপার এইটে খেলা। এমন পরিস্থিতিতে হঠাৎ করেই মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিমকে বিশ্বকাপ দলে নেওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কোচ মোহাম্মদ হাফিজ।

পাকিস্তানের সাবেক এই অধিনায়কের মতে বিশ্বকাপে দলে নেওয়ার বিপরীতে আমির-ইমাদদের সঙ্গে নির্বাচকদের কোনো চুক্তি হয়ে থাকতে পারে। এ নিয়ে পিটিভি স্পোর্টসের ‘গেম অন’ অনুষ্ঠানে হাফিজ বলেছেন, “পিসিবি লোভের বশবর্তী হয়ে তাদের দলে নিয়েছে। পাকিস্তানের ক্রিকেট ধ্বংস করে দেওয়া খেলোয়াড়দের (আমির ও ইমাদ) সঙ্গে চুক্তি করেছে তারা।”

২০২০ সালে বাদ পড়ার পর টিম ম্যানেজমেন্টের ওপর অভিযোগ এনে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন বাঁহাতি পেসার মোহাম্মদ আমির। পিএসএলে ভালো করার পর বিশ্বকাপ খেলার লক্ষ্যে ৪ বছর পর দলে ফিরেছেন।

তবে বিশ্বকাপের মত বড় মঞ্চে নিজেদের তুলে ধরতে পারেননি আমির-ইমাদ দুজনের কেউই। বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের কাছে হেরে যাওয়া ম্যাচে সুপার ওভারে ১৮ রান দিয়েছিলেন আমির। আর গত রবিবার ভারতের কাছে ৬ রানে হেরে যাওয়া ম্যাচে ইমাদ আউট হয়েছিলেন ২৩ বলে ১৫ রান করে।

তাদের এমন পারফর্ম্যান্স নিয়ে হাফিজ বলেছেন, “ছয় মাস আগে যখন তাদের পাকিস্তানের হয়ে খেলতে বলা হলো, তারা বলে দিয়েছিল লিগ খেলবে। এখন বিশ্বের কোথাও লিগ নেই, তারা বিশ্বকাপে খেলছে। বিশ্বকাপে তারা এমনভাবে খেলছে, যেন এটা আরেকটি লিগ।”

প্রথম দুই ম্যাচ হারলেও সুপার এইটে উঠার সুযোগ এখনও হাতছাড়া হয়নি বাবর বাহিনীর জন্য। এর মধ্যে রয়েছে অনেক যদি-কিন্তুর হিসাব। পাকিস্তানকে পরের পর্বে উঠতে হলে মঙ্গলবার কানাডাকে ও ১৬ জুন হারাতে হবে আয়ারল্যান্ডকে হারাতেই হবে, সেই সঙ্গে অপেক্ষায় থাকতে হবে বাকি ম্যাচের ফল যেন তাদের পক্ষে আসে। সেই হিসেবে বুধবার ভারতের কাছে ও ১৪ জুন আয়ারল্যান্ডের কাছে যুক্তরাষ্ট্রকে টানা হারতে হবে। তবে এই সমীকরণ মিললেই শুধু হবে না, নেট রানরেটের হিসেবও আসবে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img