৭ ডিসেম্বর ২০২২, বুধবার

শনিবার থেকে শুরু ইউরোর রাউন্ড অব সিক্সটিন; দেখে নিন কে কার প্রতিপক্ষ

- Advertisement -

ইউরোর গ্রুপ পর্বের খেলা শেষে চূড়ান্ত হয়ে গেছে রাউন্ড অব সিক্সটিন। যেখানে ২৪টি দল ছয় গ্রুপে ভাগ হয়ে খেলা গ্রুপ পর্বের ম্যাচ থেকে উঠে আসা সেরা ১৬টা দল শনিবার থেকে শুরু হওয়া নক আউট পর্বে অংশ নিবে।

ইউরোর ১৬ তম আসরে ৬০ বছরের ইতিহাসে এবারই প্রথম ১১ টা ভিন্ন ভিন্ন শহরে হয়েছে এবারের ইউরো চ্যাম্পিয়নশিপ। যার ধারাবাহিকতা দেখা যাবে রাউন্ড অব সিক্সটিনেও। রাউন্ড অব সিক্সিটিনের প্রথম ম্যাচে প্রতিদ্বন্দ্বীতা করবে গ্রুপ এ ও গ্রুপ বি’র দুই রানার্সআপ ওয়েলস ও ডেনমার্ক। নেদারল্যান্ডসের আমস্টারডাম অ্যারেনাতে শনিবার বাংলাদেশ সময় রাত ১০ টায় শুরু হবে ম্যাচটি। একই দিন রাত ১ টায় লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে গ্রুপ এ’র চ্যাম্পিয়ন এবং সবার আগে রাউন্ড অব সিক্সটিন নিশ্চিত করা ইতালির মুখোমুখি হবে গ্রুপ সি’র রানার্সআপ অস্ট্রিয়া।

রাউন্ড অব সিক্সটিনের তিন নম্বর ম্যাচে হাঙ্গেরির পুসকাস অ্যারেনাতে গ্রুপ সি চ্যাম্পিয়ন নেদারল্যান্ডসের সাথে খেলবে গ্রুপ ডি থেকে তিন নম্বর দল হিসেবে নক আউট পর্ব খেলা চেক রিপাবলিক। ম্যাচটি শুরু হবে রবিবার রাত ১০ টায়। শেষ ষোলোতে সবচেয়ে জমজমাট খেলার একটি হবে একই দিন লা কার্তুজায় রাত একটায়। গ্রুপ বি চ্যাম্পিয়ন ও আসরের হট ফেভারিট বেলজিয়ামের সাথে লড়বে ইউরোর বর্তমান চ্যাম্পিয়ন ও গ্রুপ এফ থেকে তৃতীয় দল হিসেবে নক আউটে জায়গা করে নেয়া পর্তুগাল।

নক আউট পর্বের তিন নম্বর দিনে মাঠে নামবে গ্রুপ ‘ডি’ ও ‘ই’র দুই রানার্সআপ স্পেন ও ক্রোয়েশিয়া। ডেনমার্কের পারকেন স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সোমবার রাত দশটায়। দুই দলই নিজেদের শেষ ম্যাচ জিতে শেষ ষোলো নিশ্চিত করে। রাত একটায় ন্যাশনাল অ্যারেনাতে বিশ্বকাপ চ্যাম্পিয়ন ও ইউরোর গ্রুপ অব ডেথ হিসেবে বিবেচিত গ্রুপ এফ চ্যাম্পিয়ন ফ্রান্সের মুখোমুখি হবে গ্রুপ এ’র তিন নম্বর দল হিসেবে শেষ ষোলো খেলা সুইজারল্যান্ড।

রাউন্ড অব সিক্সিটিনের শেষ দিনে শুরুটা হবে এক জমজমাট লড়াই দিয়ে। গ্রুপ ডি’র থেকে প্রথম হয়ে ওঠা ইংল্যান্ডের বিপক্ষে খেলবে গ্রুপ পর্বের শেষ ম্যাচে হাঙ্গেরির সাথে ২-২ গোলে ড্র করে গ্রুপ এফ থেকে রানার্স আপ হয়ে ওঠা জার্মানি। মঙ্গলবার রাত দশটায় লন্ডনের ওয়েম্বলিতে শুরু হবে ম্যাচটি। স্পেনেকে পেছনে ফেলে গ্রুপ ই থেকে চ্যাম্পিয়ন হয়ে নক আউপ পর্ব নিশ্চিত করা সুইডেন আর গ্রুপ সি’র তৃতীয় দল হিসেবে ওঠা ইউক্রেনের সাথে খেলবে রাউন্ড অব সিক্সটিনের শেষ ম্যাচ। হ্যাম্পডেন পার্কে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত একটায়।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img