৭ অক্টোবর ২০২২, শুক্রবার

শব্দ দ্বারা গেইলের অবদান বর্ণনা করা সম্ভব নয়: পোলার্ড

- Advertisement -

সময়টা ভালো যাচ্ছে না ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইলের। ব্যাটে নেই রান, শুনতে হচ্ছে সমালোচনাও। কিন্তু এসবের তোয়াক্কা করতে রাজি নন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কাইরন পোলার্ড। নিজের দিনে গেইল কি পরিমাণ ভয়ংকর হতে পারেন, তা জানা আছে ক্যারিবিয়ান অধিনায়কের। সেটাই বোধহয় মনে করিয়ে দেয়ার চেষ্টা করলেন পোলার্ড, “শব্দ দ্বারা গেইলের অবদানকে বর্ণনা করা সম্ভব নয়। পুরো ক্যারিয়ারে যেই পরিমাণ রান, যতোগুলো ছক্কা সে হাঁকিয়েছে তা অবিশ্বাস্যকর। সে যখন ক্রিজে দাড়ায়, বিপরীত দলের বোলারদের মনে ভয় কাজ করে”

Chris Gayle walks back after his last World Cup innings, Afghanistan v West Indies, World Cup 2019, Headingley, July 4, 2019
আর মাত্র ৯৭ রান করলেই টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ রানসংগ্রাহক হয়ে যাবেন গেইল

আর মাত্র ৯৭ রান করলেই টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ রানসংগ্রাহক হয়ে যাবেন ইউনিভার্স বস খ্যাত গেইল; পেছনে ফেলবেন শ্রীলঙ্কান কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনের ১০১৬ রানকে। কিন্তু পোলার্ড মনে করেন রেকর্ডের কথা মাথায় রেখে খেলবেন না গেইল, “আমার মনে হয় না সে রেকর্ডের কথা মাথায় নিয়ে খেলে। দলের বাকিদের মতো তারও লক্ষ্য নিশ্চিতভাবেই একটাই, ‘চ্যাম্পিয়নশীপ ধরে রাখা’। আর সেই লক্ষ্যেই এগোচ্ছে সে”

Chris Gayle during the match between Punjab Kings and Rajasthan Royals, Dubai, September 21, 2021
আইপিএল শেষ না করেই বায়োবাবল থেকে বেড়িয়ে গিয়েছিলেন গেইল

আইপিএলের পুরোটা না খেলে মাঝপথেই পাঞ্জাব কিংসের বায়োবাবল থেকে বেড়িয়ে গিয়েছিলেন গেইল। তখন সেটা নিয়ে পক্ষে বিপক্ষে কথাও কম হয়নি। কিন্তু এখানেও গেইলের পক্ষেই কথা বলতে শোনা গেছে ক্যারিবিয়ান অধিনায়ককে, “বায়োবাবলের মধ্যে থাকাটা সত্যিই অনেক কষ্টসাধ্য। সব পরিস্থিতিতেই নিজেকে মানিয়ে নেয়া কেউ যখন বায়োবাবলের ধকল নিতে পারছে না, তখন বোঝাই যায় সময়টা কতটা কঠিন ছিল”

পোলার্ডের মতো একজনের দলে থাকাটা যে কোনো অধিনায়কের জন্যই যে স্বস্তির, সেটাই আরো একবার মনে করে দিয়েছেন পোলার্ড, “তাঁর দলে থাকাটা আমাদের জন্য স্বস্তির ব্যাপার”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img