১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার

শাই হোপের সেঞ্চুরিতে জিতল ওয়েস্ট ইন্ডিজ

- Advertisement -

বাংলাদেশ থেকে টেস্ট সিরিজ জিতে যাওয়ার পর দারুণ ছন্দে আছে ক্যারিবিয়রা। শ্রীলঙ্কাকে টি-টোয়েন্টি সিরিজ হারিয়েছে। এবার ওয়ানডে সিরিজও জয় দিয়ে শুরু তাদের। তিন ম্যাচ সিরিজের প্রথমটাতে ৮ উইকেটে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। এই জয়ে আইসিসি ওয়ানডে সুপার লিগে প্রথম পয়েন্ট যোগ করলো ক্যারিবিয়রা।

আগে ব্যাট করে বেশ ভালো শুরু পেয়েছিল শ্রীলঙ্কা, দুই ওপেনারের ব্যাটে। দিমুথ করুনারত্নের সঙ্গে শত রানের জুটি গড়েন দানুশকা গুনাথিলাকা। ১৯ ওভারেই তারা পেরিয়ে যায় শতরান। ওপেনিং জুটি বিচ্ছিন্ন হয় ১০৫ রানে। পোলার্ডের বলে হাফ সেঞ্চুরির পরই আউট হন করুনারত্নে। এরপরই দিক হারায় লঙ্কান ব্যাটিং লাইন। ১২৬ রানে আরো তিন উইকেট হারায় শ্রীলঙ্কা। গুনাথিলাকা করেন ৫৫ রান। মিডল অর্ডার থেকে পরে হাল ধরেন বান্দারা। হাফ সেঞ্চুরিও পেয়ে যান। এই তিন ব্যাটসমান ছাড়া বাকিদের কেউই বিশ রানও করতে পারেননি। দারুণ শুরু করা শ্রীলঙ্কার ব্যাটিং শেষ হয় ৪৯ ওভারে, ২৩২ রানে। দুটি করে উইকেট পান জেসন হোল্ডার এবং জেসন মোহাম্মদ।

শ্রীলঙ্কার মতো শুরুটা পায় ক্যারিবিয়রাও। দুই ওপেনার দেড়শো ছুঁই রান পেয়ে যান। ১৪৩ রান আসে ওপেনারদের কাছ থেকে। ৬৫ রানে ন এভিন লুইসকে বিদায় করেন চামিরা। শাই হোপ অবশ্য তিন অংক ছুঁয়ে ফেলেন। হোপকে ১১০ রানে থামান সেই চামিরাই। পরের দুই ব্যাটসম্যান ব্রাভো এবং জেসন মোহাম্মদ জয়ের বাকি কাজ শেষ করেন। ১৮ বল বাকি থাকতেই টার্গেটে পৌছে যায় ওয়েস্ট ইন্ডিজ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img