১৭ জুলাই ২০২৪, বুধবার

শান্ত-মুশফিকের ব্যাটে বাংলাদেশের জয়

- Advertisement -

দলীয় ২৩ রানেই ৩ উইকেট হারানো, তারপরের গল্পটা শুধুই বাংলাদেশের। আরো নির্দিষ্ট করে বললে নাজমুল হোসেন শান্তর। ক্যাপ্টেনকে দারুণ সঙ্গ দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিম। শান্ত তুলে নিয়েছেন নিজের ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি। বাংলাদেশ জিতেছে ৩২ বল আর ৬ উইকেট হাতে রেখে। ১২৯ বলে ১২২ রান করে অপরাজিত ছিলেন শান্ত। ৮৪ বলে অপরাজিত ৭৩ রানের ইনিংস খেলেছেন মুশফিকুর রহিম। ৩৭ বলে ৩৭ রান করে আউট হয়েছেন রিয়াদ।

দুর্দান্ত সেঞ্চুরিতে দলকে জিতিয়ে ম্যাচসেরা নাজমুল হোসেন শান্ত। আগে আন্তর্জাতিক ওয়ানডেতে আরো দুই সেঞ্চুরি থাকলেও অধিনায়ক হিসেবে শান্তর সেঞ্চুরি এবারই প্রথম।

টসে জিতে ব্যাট করতে নেমে সাগরিকার ব্যাটিং উইকেটে শ্রীলঙ্কার শুরুটা হয়েছিল দারুণ। তবে তানজিম হাসান সাকিবের টানা তিন উইকেটে ম্যাচে ফেরে বাংলাদেশ। পরে কুশল মেন্ডিস ও জানিথ লিয়ানাংগের হাফ সেঞ্চুরিতে আড়াইশ পেরুয় শ্রীলঙ্কা। ৫ চার ও ১ ছক্কায় ৭৫ বলে ৫৯ রান করেন কুশল। ৬৯ বলে ৬৭ রান করে আউট হয়েছেন জানিথ।

৮ ওভার ৪ বলে ৪৪ রান দিয়ে তিন উইকেট নেন সাকিব। প্রথম স্পেলে খরুচে হলেও দ্বিতীয় স্পেলে দুর্দান্ত ছিলেন তাসকিন-শরীফুল। তাসকিন ১০ ওভারে ৬০ রান দিয়ে ৩ উইকেট আর ৯.৫ ওভারে ৫১ রান দিয়ে শরীফুলও নিয়েছেন ৩ উইকেট।

শ্রীলঙ্কা-বাংলাদেশ ৩ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে শুক্রবার। খেলা শুরু হবে বাংলাদেশ সময় বেলা আড়াইটায়।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img