NCC Bank
- Advertisement -NCC Bank
১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার

শামি-জাদেজায় বিধ্বস্ত স্কটল্যান্ড

- Advertisement -

পাওয়ারপ্লের শেষ ওভারে বল হাতে প্রথমবার মোহাম্মদ শামি।  ব্যাটিং প্রান্তে ভয়ংকর হয়ে উঠতে শুরু করা জর্জ মানসি। ততোক্ষণে কাইল কোয়েতজার ফিরেছেন প্রথম উইকেট হিসেবে জাসপ্রিত বুমরাহর বলে বোল্ড হয়ে। অধিনায়ক ফিরলেও নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বরুন চক্রবর্তী, রবীচন্দ্রন অশ্বিনদের যেভাবে রিভার্স সুইপ করেছেন মানসি, ভারতীয় শিবিরে তখন দুশ্চিন্তার নাম তো এই স্কটিশ তারকাই। দলের ২৭ রানের মধ্যে ২৪ রানই  যে এসেছে মানসির ব্যাট থেকেই!

মানসির ব্যাট থেকে এসেছে সর্বোচ্চ ২৪ রান

শামি দ্বিতীয় বলটা করলেন অফস্ট্যাম্প বরাবর; আক্রমণাত্মক মানসির মিড অনের ওপর দিয়ে তুলে মারার চেষ্টা। কিন্তু পারলেন না স্কটিশ ব্যাটসম্যান, বলটা গিয়ে পৌঁছাল ৩০ গজের ভেতরে দাড়ানো হার্দিক পান্ডিয়ার হাতে। দ্বিতীয় উইকেট হিসেবে প্যাভিলিয়নে মানসি; পরের চার বলে এক রানও দেননি শামি। প্রথম ওভারেই মেইডেন উইকেট!

তিন উইকেট নিয়েছেন জাদেজাও

মানসি ফিরার পর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে স্কটল্যান্ড। পিচে থিতু হতে পারেননি রিচি বেরিংটন-ম্যাথু ক্রসের কেউই। দুই টপঅর্ডার ব্যাটসম্যানকে একই ওভারে প্যাভিলিয়নে ফিরিয়েছেন রবীন্দ্র জাদেজা। ৭ ওভার শেষে ২৯ রানেই স্কটিশদের নেই ৪ উইকেট! সেখান থেকে যা একটু প্রতিরোধ গড়ার চেষ্টা সেটাও করেছেন মাইকেল লিসক-কালাম ম্যাকলয়েড। দুজনের পঞ্চম উইকেট জুটিতে এসেছে ২৯ রান! ২১ রানে প্যাভিলিয়নে লিসক, তৃতীয় উইকেট জাদেজার।

৫৮ রানেই ৫ উইকেট হারানো স্কটল্যান্ড ম্যাকলয়েডের ১৬ এবং মার্ক ওয়াটের ১৪ রানের কল্যাণে শেষ অব্দি করতে পেরেছে ৮৫ রান! তিনটি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ শামি এবং রবীন্দ্র জাদেজা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img