২৭ জুলাই ২০২৪, শনিবার

শামীমের ঝড়ো ফিফটিতে রংপুরের লড়াকু সংগ্রহ

- Advertisement -

বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ, যেখানে ফরচুন বরিশালের প্রতিপক্ষ রংপুর রাইডার্স। দেশের ক্রিকেটের সবচেয়ে বড় দুই তারকা সাকিব আল হাসান ও তামিম ইকবালের দ্বৈরথ দেখার জন্য সমর্থকরা যেমনটা আশা করেছিলেন। রংপুরের প্রথম ইনিংস শেষে নিরপেক্ষ দর্শকদের একপ্রকার হতাশা উপহার দিয়েছেন সাকিব-সোহানরা। তবে শেষদিকে শামীম হোসেন পাটোয়ারীর ঝড়ো ফিফটিতে বরিশালের বিপক্ষে আগে ব্যাট করে ১৪৯ রান সংগ্রহ করেছে রংপুর।

টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেন তামিম। বরিশাল অধিনায়কের লক্ষ্যটা পরিস্কার, যতটা দ্রুত সম্ভব শেখ মাহেদী হাসান-জিমি নিশামদের আটকে দেওয়া। রংপুরের ইনিংসের দ্বিতীয় ওভারেই দুই উইকেট নিয়ে বরিশালকে উড়ন্ত শুরু এনে দেন মোহাম্মদ সাইফউদ্দিন। মাহেদীর পর সাকিবকেও প্যাভিলিয়নের পথ ধরান বরিশাল অলরাউন্ডার।

নিকোলাস পুরান ১২ বলে ৩ রান করে রংপুর দর্শকদের শুধু হতাশাই বাড়িয়েছেন। জিমি নিশাম চেষ্টা করেছিলেন, তবে বড় ইনিংস খেলতে পারেননি কিউই অলরাউন্ডার। ২২ বলে ৪ বাউন্ডারিতে ২৮ রান করে প্যাভিলিয়নে ফিরেছেন তিনি। মোহাম্মদ নবি-নুরুল হাসান সোহানরা চেষ্টা করেও পারেননি তেমন কিছুই করতে।

রংপুর মূলত ১৪৯ রান সংগ্রহ করতে পেরেছে শামীমের কল্যাণে। আবু হায়দার রনির সাথে মাত্র ৩১ বলে ৭২ রানের জুটি গড়েন তিনি। তরুণ বাঁহাতি এ ব্যাটার শেষদিকে মিরপুরে তুলেছিলেন ঝড়। ২০ বলে ফিফটি পূর্ণ করা শামীম, শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ২৪ বলে ৫টি করে বাউন্ডারি ও ছক্কায় ৫৯ রানে।

বরিশালের হয়ে ৪ ওভারে ২৫ রান দিয়ে ৩ উইকেট শিকার করেছেন জেমস ফুলার। দুটি উইকেট নিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। একটি করে উইকেট শিকার করেছেন কাইল মেয়ার্স ও মেহেদী হাসান মিরাজ।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img