২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার

শাস্তির মুখে উইম্বলডন

- Advertisement -

ইউক্রেন হামলা শুরুর পর থেকেই খুব বেশি স্বস্তিতে নেই রাশিয়া। বিশেষ করে দেশটির ক্রীড়াঙ্গনে তার প্রভাব পড়েছে ব্যাপক হারে। বিভিন্ন ধরণের বৈশ্বিক টুর্নামেন্ট থেকে রাশিয়ান খেলোয়াড়দের অংশগ্রহণের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। উইম্বলডনও হেঁটেছে একই পথে। সেই সাথে রাশিয়াকে সমর্থন দেয়ায় বেলারুশের টেনিস খেলোয়াড়দেরও টুর্নামেন্ট থেকে বাদ দেয়া হয়। তবে, দেশ দুটিকে বাদ দেয়াই কাল হয়েছে উইম্বলডন আয়োজন কমিটির জন্য।

এই দুই দেশকে বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম থেকে বর্জন করায় ‘দ্য অল ইংল্যান্ড লন টেনিস ক্লাবকে’ ২ লাখ ৭ হাজার পাউন্ড এবং ‘দ্য লন টেনিস অ্যাসোসিয়েশনকে’ ৬ লাখ ২০ হাজার পাউন্ড জরিমানা করেছে উইমেন’স টেনিস অ্যাসোসিয়েশন (ডব্লিউটিএ)। তবে শাস্তির বিরুদ্ধে আপিল করেছে দুটো সংস্থাই। ‘দ্য অল ইংল্যান্ড লন টেনিস ক্লাবের’ প্রধান নির্বাহী স্যালি বোল্টন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, “হ্যাঁ, আমরা আপিল করেছি।” অবশ্য কোনো শুনানি হওয়ার আগেই উইম্বলডন আয়োজকদেরকে পুরো জরিমানাই পরিশোধ করতে হবে।

নিষেধাজ্ঞার কারণে গ্র্যান্ড স্ল্যামে অংশ নিতে পারেননি টেনিস বিশ্বের এক নম্বর তারকা রাশিয়ার ড্যানিয়েল মেদভেদেভ। এছাড়াও, নারীর টেনিস খেলোয়াড়দের মধ্যে র‍্যাঙ্কিংয়ের দুই নম্বর তারকা বেলারুশের আরিয়ানা সাবালেঙ্কা খেলতে পারছেন না।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img