NCC Bank
- Advertisement -NCC Bank
১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার

শাহরুখের বিনিয়োগে আর ব্রাত্য থাকছে না ক্রিকেট

- Advertisement -

হাসান শাওন:

বলিউড গুরু শাহরুখ খানকে শুধু অভিনয় আর নাচন-কুদনে ওস্তাদ ভাবলে ভুল করবেন। দীর্ঘ জীবন সংগ্রামে পোক্ত তাঁর অভিজ্ঞতা। কষ্টে অর্জিত মুদ্রা শুধু ব্যাংকে ফেলে রাখেননি। চলচ্চিত্রের টাকা কেবল তাঁর সে খাত প্রযোজনায় ব্যায়ীত নয়। অনবদ্য এক বিনিয়োগ গুরু হিসেবেও তাঁকে রাখা যায় প্রথম কাতারে।

সম্প্রতি শাহরুখ খানের মালিকাধীন কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) বিনিয়োগ করেছে মার্কিন যুক্তরাষ্ট্রে ২০২২ সালে শুরু হতে যাওয়া আমেরিকান ক্রিকেট লিগে। নাইট রাইডার্স গ্রুপ কিনে নিয়েছে লস অ্যাঞ্জেলেস ফ্রাঞ্চাইজি। আমেরিকান ক্রিকেট এন্টারপ্রাইজ (এসিই) সঙ্গে দীর্ঘ আর্থিক লেনদেনে সম্মত হয়েছে তারা।

শাহরুখের এই বিনিয়োগে গুটি কয়েক দেশে খেলা ক্রিকেট একটি স্বার্থক গ্লোবাল স্পোর্টসে রূপ নিতে পারে বলে মনে করছেন অনেকে। ইতোমধ্যে ক্যারিবিয় ক্রিকেট লিগে রয়েছে কেকেআর- এর টিম ট্রিনবাগো নাইট রাইডার্স। ভারতের মাঠের মতোই যে দল মন জয় করেছে দ্বীপপুঞ্জ জনপদের।

মার্কিন যুক্তরাষ্ট্রে অভিবাসী হিসেবে আছেন কোটি কোটি ছাড়ানো উপমহাদেশের মানুষ। যাদের রক্তে ক্রিকেট। নায়ক শাহরুখ যাদের হৃদয়ে। তাই আমেরিকান ক্রিকেট লিগে কেকেআর’ এর মাঠ মাতানো এখন সময় মাত্র। এই বাজারকে টার্গেট করেই নি:সন্দেহে কিং খানের এই বিনিয়োগ। এনডর্সমেন্ট ও ব্রডকাস্টিং স্বত্ত সব মিলিয়ে বিপুল সম্ভবনাময় এ পুঁজি।

দিল্লিতে জন্মানো শাহরুখের জীবনে খেলাপ্রেমী হয়ে ওঠা কোনো নতুন ঘটনা নয়। কৈশরের সেন্ট কলম্বাস স্কুলের ছাত্রদশায় ছিলেন টিমের ফুটবল ও হকি একাদশে। এরপর বেশি ঝুঁকে পড়েন অভিনয়ে। সে জগতে তারকা হয়ে ‘চাক দে ইন্ডিয়া’ ছবিতে হকিতে ভারতের সাফল্য তুলে ধরেন ধীমান শাহরুখ। বাণিজ্যের দিকে যার চোখ কখনোই বন্ধ থাকেনি। দিল্লির হ্যান্সরাজ কলেজের এক অর্থনীতি স্নাতকের তো তাই থাকবার কথা। ম্যাস কমিউনিকেশনে স্নাতকোত্তর শেষ করেননি অভিনয়ের প্রবল ঝোঁকে। তবে জনতার রক্তে ঢোকার সব কায়দাই শিখেছেন জীবন নিংড়ে।

আমেরিকান ক্রিকেট লিগে বিনিয়োগ শাহরুখ খানকে নিয়ে যাবে অন্য উচ্চতায়। একই সঙ্গে খেলা জগতে কখনো কুলীন, কখনো ব্রাত্য হয়ে থাকা ক্রিকেটও পৌছবে অন্য মাত্রায়। আবারও একাকার হবেন শাহরুখ আর ক্রিকেট। সঙ্গে তুঙ্গে উঠবে বাণিজ্য লক্ষ্মী। আর তা চাক্ষুশ দেখতে এখন দরকার অপেক্ষা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img