NCC Bank
- Advertisement -NCC Bank
১৪ আগস্ট ২০২২, রবিবার

শাহাদাতের শাস্তি কমানোর ভাবনায় বিসিবি

- Advertisement -

বিভিন্ন সময়, ভিন্ন ভিন্ন কারণে সংবাদের শিরোনাম হয়েছেন শাহাদাত হোসেন রাজিব। মাঠের খেলা তো আছেই, মাঠের বাইরে কখনও গৃহকর্মীকে নির্যাতনের কারণে, কখনও মাঠেই সতীর্থ খেলোয়াড়ের সাথে অশোভন আচরণে। এই শিরোনাম আর খবরই হারিয়ে গেছেন ক্রিকেটার শাহাদাত হোসেন রাজিব।

মাঠে সতীর্থের গায়ে হাত তোলার অভিযোগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করে শাহাদাতকে। নিষেধাজ্ঞার পর হয়তো চোখ খুলেছে শাহাদাতের, জীবনের কঠিন বাস্তবতা উপলব্ধি করেছেন। বিসিবির কাছে আবেদনও করেছন। দেশের শীর্ষস্থানীয় একটি জাতীয় দৈনিককে শাহাদাত বলেছেন, মায়ের চিকিৎসার জন্য আবার ক্রিকেট খেলতে চান তিনি।

যা হয়েছে, তার জন্য আমি অনুতপ্ত। ভুল হয়েছে আমার। চেষ্টা করব এমন ভুল যেন আর না হয়। বাকি যত দিনই খেলি, আর কোনো সমস্যা হবে না। আমার মা ক্যানসারে আক্রান্ত। এখন খেলায় ফিরে মায়ের করাতে চাই।

শাহাদাতের আবেদন বিবেচনার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি, আজ একটি ভিডিও বার্তায় এমনটাই জানিয়েছেন, ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খান। অন্তত ঘরোয়া লিগে যাতে শাহাদাত খেলতে পারে সেটাই আপাতত বিসিবির পরিকল্পনা।

যেহেতু ও পারিবারিক একটা বিরাট সমস্যায় পড়েছে, ওর আম্মার ক্যান্সার হয়েছে। ও ফোন করাতে আমরা আলোচনা করেছি, সবাই ওর ব্যাপারে পজিটিভ। আমরা অনুরোধ করে ডিসিপ্লিনারি কমিটির চেয়ারম্যানকে। বোর্ড প্রেসিডেন্টকেও জানিয়েছি, তিনিও পজিটিভ আছেন। ইনশাআল্লাহ, ও যাতে ঘরোয়া ক্রিকেট খেলতে পারে সেই আশাই করছি।

বাংলাদেশ টেস্ট দলে এখনও নিয়মিত হতে পারেননি কোনো পেইসার। অথচ একটা সময় ছিল যখন শাহাদাত হোসেনকেই বিবেচনা করা হতো, বাংলাদেশের একমাত্র টেস্ট স্পেশালিস্ট পেইসার হিসেবে। অথচ সময়ের দৌড়ে, অনিয়মে কোথায় নিজেকে হারিয়েছেন শাহাদাত!  হতে চেয়েছিলেন ‘শাহরুখ খান’, অথচ অসময়ে হাজির হয়েছেন খলনায়ক চরিত্রে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img