২ মার্চ ২০২৪, শনিবার

শিরোপার দৌড়: রাতে মাঠে নামছে বার্সেলোনা-আতলেতিকো

- Advertisement -

কতো গল্পেই-তো ম্যাচের মধ্যে জমানো থাকে। শনিবার রাতে লা-লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে বার্সেলোনা আর আতলেতিকো মাদ্রিদ। স্প্যানিশ লিগে দুদলের যা দাপট তাতে যেকোনো সময়, যেকোনো পরিস্থিতিতেই এমন ম্যাচ ছড়াবে উত্তাপ। তার উপর লিগ চ্যাম্পিয়নশিপের হিসেব-তো আছেই। আতলেতিকোর শক্তি কাউন্টার অ্যাটাক, রক্ষণ ঠিক রেখে প্রতিপক্ষের জালে আক্রমণ, বার্সার সাথেও দিয়েগো সিমেওনের দল হাঁটবে ওই একই পথে।

গল্পটা ভিন্ন লুইস সুয়ারেজের জন্য। উরুগুইয়ান এই স্ট্রাইকারকে ন্যু-ক্যাম্প ছাড়তে হয়েছিল, আবার তাকে সেই ন্যু-ক্যাম্পেই ফিরতে হচ্ছে।  তবে ঘরের ছেলে না, প্রতিপক্ষ হয়ে। মাঠে কি সুয়ারেজ তার সর্বোচ্চটা দিতে পারবেন? আবেগ কি তাকে ছুঁয়ে যাবে না? যে দলের হয়ে যুগের অর্ধেকটা কাটিয়েছেন, যেই দলই এমন কঠিন লড়াইয়ে সুয়ারেজের প্রতিপক্ষ।

পয়েন্টের হিসেবই বলে দেবে, কাতালুনিয়ানদের জয়টা কতোটা গুরুত্বপূর্ণ। ড্র হলেও বার্সার চেয়ে এগিয়ে থাকবে মাদ্রিদের দলটা, ৩৪ রাউন্ড শেষে ৭৬ পয়েন্ট নিয়ে এখনও শীর্ষে আতলেতিকো। ৭৪ পয়েন্ট নিয়ে তিনে বার্সেলোনা। তবে সিমেওনের দলের জন্যও জয়টাতো কম গুরুত্বপূর্ণ না, দুইয়ে থাকা নগর প্রতিদ্বন্দী, রিয়াল মাদ্রিদের পয়েন্টও যে বার্সার সমান ৭৪। এই ম্যাচ যদি ড্র হয় তবে পরের লিগ ম্যাচে রিয়াল জয় পেলে থাকবে পয়েন্ট টেবিলের ১ নম্বরে।

খেলোয়াড় দর্শক ছাপিয়ে লড়াইটা দুদলের কোচ দিয়েগো সিমেওনে আর রোন্যাল্ড কুম্যানের। কোচ হিসেবে ক্যাম্প ন্যুতে কখনো জয়ের দেখা না পাওয়া সিমিওনে লিগের প্রথম ম্যাচে হারিয়েছিল বার্সেলোনাকে, শনিবারের রাতের ম্যাচে যদি জয় পায় আতলেতিকো তবে সাত বছরে শিরোপার খড়ার অবসানের খুব কাছেই চলে যাবে দলটা। অন্যদিকে লিগের বাকি ম্যাচগুলো জয়ের ব্যাপারে বেশ আশাবাদী কুম্যান।

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img