NCC Bank
- Advertisement -NCC Bank
১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার

শিরোপার লড়াইয়ে পিছিয়ে পড়ল বার্সেলোনা

- Advertisement -

লা-লিগায় শিরোপা জয়ের দৌড়ে যে ইঁদুর বিড়াল খেলা শুরু হয়েছে তার শেষ কোথায়? ৩৬তম রাউন্ডে এসেও মীমাংসা হয়নি শিরোপার। আতলেতিকো, রিয়াল অথবা বার্সেলোনা কার হাতে উঠবে শিরোপা নিশ্চিত না। পয়েন্ট টেবিলে কে কখন কাকে ছাড়িয়ে যাচ্ছে বুঝা বড় দায়।

গেল রাউন্ডে বার্সেলোনা আর আতলেতিকো মাদ্রিদের ম্যাচ ড্র হওয়ায় শিরোপা দৌড়ে এগিয়ে যাওয়ার দারুন সুযোগ ছিল রিয়াল মাদ্রিদের সামনে কিন্তু পারেনি তারা।সোমবারের ম্যাচে পয়েন্ট টেবিলের ১৩ নম্বরে থাকা লেভান্তেকে হারাতে পারলেই শীর্ষে উঠতো বার্সা। সেই সুযোগটা হাতছাড়া করলো রোনাল্ডো কোম্যানের দল।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই চড়াও হয়ে খেলতে থাকে বার্সেলোনা। দুর্দান্ত আক্রমণে লেভান্তের রক্ষণের পরীক্ষা নিচ্ছিলেন মেসিরা। ফল পেতে বেশি সময় লাগেনি, ম্যাচের ২৫তম মিনিটেই লিড এনে দেন লিওনেল মেসি, ৩৪ মিনিটে  ব্যবধান  দ্বিগুন করেন পেদ্রি।

দ্বিতীয়ার্ধের ৫৭ থেকে ৫৯ এই দুই মিনিটে দুই গোল করে ম্যাচে ফেরে লেভান্তে। পুরো ম্যাচ জুড়ে দুর্দান্ত খেলা ওসমান দেম্বেলে বার্সাকে বেশি সময় পিছিয়ে থাকতে দেয়নি। ৬৪তম মিনিটে দুর্দান্ত এক গোলে বার্সাকে ৩-২ ব্যবধানে এগিয়ে নেন দেম্বেলে।

খেলার শেষ দিকে সার্জিও লেওনের গোলে আবারও সমতায় ফেরে লেভান্তে। শেষ পর্যন্ত ওই ৩-৩ গোলে ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

লেভান্তের সঙ্গে ড্র করায় রিয়ালের সাথে পয়েন্ট ব্যবধান এক বাড়লেও জিদানের দলের চেয়ে এক ম্যাচ বেশিও খেলেছে কাতালানরা। অন্যদিকে এক ম্যাচ হাতে থাকা আতলেতিকো মাদ্রিদের চেয়ে পিছিয়ে আছে বার্সা। ৩৬ ম্যাচে ২৩ জয়, ৭ ড্র আর ৬ হারে ৭৬ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলা আতলেতিকো মাদ্রিদ ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে। আর সমান ম্যাচ খেলে ৭৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে রিয়াল মাদ্রিদ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img