৭ অক্টোবর ২০২২, শুক্রবার

শুধুমাত্র জাপানিরা দেখতে পারবে টোকিও অলিম্পিক

- Advertisement -

বিদেশি দর্শকরা টোকিও অলিম্পিক-২০২০ সরাসরি দেখতে পারবে না, এমন দিকনির্দেশনা আগেই এসেছিল। এবার ঘোষণা এলো  অলিম্পিকের এবারের আসর শুধুমাত্র জাপানিরা দেখতে পারবেন। ১০ হাজার জাপানি দর্শক সরাসরি অলিম্পিক দেখতে পারবে, তবে দর্শকসংখ্যা থাকবে ভেন্যুর ধারণক্ষমতার অর্ধেকের কম।

চলতি বছরের ২৩ জুলাই থেকে টোকিওতে শুরু হবে অলিম্পিক-২০২০। করোনার প্রাদুর্ভাবের কারনে ২০২০ সালে স্থগিত হওয়া অলিম্পিক অনুষ্ঠিত হবে এবছর। করোনার কারনে বিদেশি দর্শক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছিল জাপান। গত সপ্তাহে তাদের প্রধানমন্ত্রী ইউশিহিদে সুগা সরাসরি মাঠে এসে অলিম্পিক দেখার থেকে ঘরে বসে টেলিভিশনে দেখার জন্য উৎসাহিত করেছিলেন। তবে শেষ পর্যন্ত জাপানিদের অলিম্পিক দেখার সুযোগ করে দিলো জাপানি সরকার।

অলিম্পিক শুরুর পাঁচ সপ্তাহ আগে, রোববার টোকিওতে করোনার জন্য জরুরি অবস্থা জারি করা হয়েছে। এপ্রিল থেকে টোকিওতে করোনার প্রকোপ বাড়ায় বাধ্য হয়ে জরুরি অবস্থা জারি করেছে জাপান সরকার। এই জরুরি অবস্থা চলবে ১১ জুলাই পর্যন্ত।

অলিম্পিক শেষের পর পরই শুরু হবে প্যারাঅলিম্পিক। আগামী ২৪ অগাস্ট শুরু হবে প্যারা অলিম্পিকের আসর। দর্শক ধারণক্ষমতার ব্যাপারে দিকনির্দেশনা আসবে ১৬ জুলাই।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img