২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

শুরুতেই প্রতিপক্ষ হিসেবে পাকিস্তানকে পাওয়াটা দারুণ ব্যাপার: গম্ভীর

- Advertisement -

মঙ্গলবার আইসিসি আসন্ন বিশ্বকাপ টি-টোয়েন্টির ফিক্সচার ঘোষণা করার পর থেকেই ভারত-পাকিস্তানের ম্যাচ নিয়ে আলোচনা সমালোচনায় মেতে উঠেছে বিশ্ব ক্রিকেট। ২৪ অক্টোবর গ্রুপ-২ এর প্রথম ম্যাচেই দুবাইয়ে মাঠে নামবে দুই চিরপ্রতিদ্বন্দী। ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে কথা বলেছেন ভারতের সাবেক বিশ্বকাপজয়ী ওপেনার গৌতম গম্ভীরও; শুরুতেই পাকিস্তানের সাথে দেখা হওয়াটা ভারতের জন্যই মঙ্গলের এমনটাই জানিয়েছেন তিনি।

ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে কথা বলেছেন সাবেক ভারতীয় ওপেনার

“২০০৭ বিশ্বকাপে যেবার আমরা চ্যাম্পিয়ন হলাম, আমাদের প্রথম ম্যাচ ছিল স্কটল্যান্ডের বিপক্ষে। কিন্তু বৃষ্টিতে ম্যাচটা মাঠে গড়ায়নি। পরের ম্যাচেই আমরা পাকিস্তানের বিপক্ষে মাঠে নামি। তর্কসাপেক্ষে সেই আসরে কিন্তু ওটাই ছিল আমাদের প্রথম ম্যাচ। শুরুতেই পাকিস্তানের মত দলের সাথে খেলা হওয়ার মানে হল, আপনি তখন জানেন পুরো ক্রিকেটবিশ্ব আপনার দিকে তাঁকিয়ে। আপনি তখন নিশ্চিতভাবেই দারুণ কিছু করতে চাইবেন এবং পুরো টুর্নামেন্ট জুড়েই ভালো খেলে যাওয়ার জন্য মুখিয়ে থাকবেন”-স্টার স্পোর্টসের শো গ্যাম প্ল্যানে বলছিলেন গম্ভীর

বিশ্বকাপে দুই দলের খেলাতে ফলাফল যেটাই হোক না কেন, এতদিন পর দুই চিরপ্রতিদ্বন্দী আবার খেলতে নামছেন এটাই সবচেয়ে বেশি আনন্দিত অনুভব করাচ্ছে গম্ভীরকে।

“খেলায় একদল জিতবে, একদল হারবে এটাই স্বাভাবিক। ভাল লাগছে এটা দেখে যে, দুই চিরপ্রতিদ্বন্দী  ভারত-পাকিস্তান আবার একে অপরের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে”-বলছিলেন গম্ভীর

পুরো ম্যাচেই থাকে উত্তাপ, ম্যাচ শেষ হলেই মিলেমিশে একাকার হয়ে যায় ভারত-পাকিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে অনুষ্ঠিত হবে আগামী ১৭ অক্টোবর থেকে; দুবাইয়ে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১৪ নভেম্বর। প্রথম পর্ব শেষে প্রতি গ্রুপ থেকে দুটি করে দল কোয়ালিফাই করবে চুড়ান্ত পর্বে, যেখানে তারা যোগ দেবে টি-টোয়েন্টি র্যাংকিংয়ের সেরা আট দলের সাথে। ১৭ অক্টোবরে শুরু হওয়া প্রথম রাউন্ডের খেলা চলবে ২২ অক্টোবর পর্যন্ত। ২৩ তারিখে সুপার-১২ এর খেলায় মাঠে নামবে ‘গ্রুপ-১’ এর দুই দল অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপের সবচেয়ে বেশি আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকা ‘গ্রুপ-২’ এর ভারত-পাকিস্তানের ম্যাচটি অনুষ্ঠিত হবে পরদিন ২৪ অক্টোবর, দুবাইয়ে।

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img