১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার

শৃঙ্খলা ভঙ্গের দায়ে ২ বছরের জন্য নিষিদ্ধ দেশসেরা আর্চার রোমান সানা

- Advertisement -

শৃঙ্খলা ভঙ্গের কারনে ২ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে দেশসেরা আর্চার রোমান সানাকে। সোমবার দেশের আর্চারি ফেডারেশন এই সিদ্ধান্ত নেওয়া হয়। তবে তিনি কিভাবে শৃঙ্খলা ভঙ্গ করেছেন সেই বিষয়ে এখানো কিছু জানায়নি বাংলাদেশে আর্চারি ফেডারেশন। তবে তার য বছরের নিষেধাজ্ঞার ব্যাপারটি মিডিয়াকে নিশ্চিত করেছেন ফেডারেশনটির সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন।

বাংলাদেশি আর্চার রোমান সানার গত কয়েকটা বছরই কেটেছে অসাধারণ। সাফল্য যা পাওয়ার পেয়েছেন দু’হাত ভরে। এমনকি বিশ্ব আর্চারি ফেডারেশন কর্তৃক ২০১৯ সালের জন্য বিশ্বসেরা আর্চার হিসেবে বছরের সেরা নির্বাচনের সংক্ষিপ্ত তালিকায় তার নাম যোগ করা হয়েছিল। বিশ্ব র‍্যাংকিংয়ে তার অবস্থান ছিল দশের ঘরে।

এত প্রতিভা, যোগ্যতা থাকলেও বর্তমানে বেশ কিছুদিন ধরে রোমান সানার আচরণ যেন ভিন্ন কথা বলছে। তার আচরণ ফেডারেশনের কাছে কোনভাবেই ইতিবাচক মনে হচ্ছিল না। তাই শৃঙ্খলা ভঙ্গ করার জন্য তাকে দেওয়া হয় শাস্তি।

 

ফেডারেশনের সাধারণ সম্পাদক জানান, রোমান কোন নিয়ম কানুনই মানছিল না, একের পর এক শৃঙ্খলা ভঙ্গ করেই যাচ্ছিল। সুতরাং তাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। যা আগামীকাল (মঙ্গলবার) থেকে তা চালু হবে।

এই নিষিদ্ধ থাকায় সময়টায় রোমান দেশীয় কোন প্রতিযোগিতা সহ আন্তর্জাতিক কোনো প্রতিযোগিতায়ও অংশ গ্রহণ করতে পারবে না।

যদিও নিষেধাজ্ঞার ব্যাপারে সংবাদমাধ্যমকে রোমান সানা বলেছেন, তিনি ক্ষমা চেয়েছেন, আর এমন ভুল কখনোই করবেন না।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img