১৭ জুলাই ২০২৪, বুধবার

শেষবেলায় দুর্দান্ত হাসান-খালেদ, তারপরও ৪৫৫ রানে এগিয়ে শ্রীলঙ্কা

- Advertisement -

চট্টগ্রাম টেস্টে প্রথম ইনিংসে বাংলাদেশকে  ১৭৮ রানে অলআউট করে দেওয়ার পর শ্রীলঙ্কার সামনে সুযোগ ছিল ফলোঅন করানোর। তবে ধনাঞ্জয়া ডি সিলভা তা করেননি, দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তবে নিজেদের দ্বিতীয় ইনিংসে ১০২ রান তুলতেই ৬ উইকেট হারালেও তৃতীয়দিন শেষে লঙ্কানদের লিড ৪৫৫ রান। অ্যাঞ্জেলো ম্যাথিউস অপরাজিত আছেন ৩৯ রানে, প্রবাথ জয়াসুরিয়ার সংগ্রহ অপরাজিত ৩ রান।

৩৫৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেছিল শ্রীলঙ্কা। ১৫ রানের মধ্যে দিমুথ করুণারত্নে ও কুশল মেন্ডিসকে হারায় তারা। করুণারত্নেকে বোল্ড করেন হাসান মাহমুদ, কুশলকে ফেরান সৈয়দ খালেদ আহমেদ।

এরপর উইকেটে আসা অ্যাঞ্জেলো ম্যাথিউসকে সাথে নিয়ে জুটি গড়ার দিকে মনোযোগ দেন ওপেনার নিশান মাদুশকা। ৪৫ বলে ৩৪ রান করা লঙ্কান ওপেনারকে ফিরিয়ে ৪৫ রানের জুটি ভাঙেন হাসান। দিনেশ চান্দিমাল ও ধনাঞ্জয়া দুজনের কেউই পারেননি বড় ইনিংস খেলতে। ১ অঙ্কের ঘরেই আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন তারা। দুজনকেই ফিরিয়েছেন হাসান।

দ্বিতীয় ইনিংসে হাসান মাহমুদ নিয়েছেন চার উইকেট

প্রথম ইনিংসে সঙ্গীর অভাবে সেঞ্চুরি মিস করা কামিন্দু মেন্ডিসকে উইকেটে থিতু হতে দেননি খালেদ। উইকেটের পেছনে লিটন কুমার দাশকে ক্যাচ দিয়ে ফেরার আগে করেছেন ১৭ বলে ৯ রান।

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ক্যাচ মিস করেছে বাংলাদেশের ফিল্ডাররা। ম্যাথিউসের ব্যক্তিগত ৭ রানের সময় স্লিপে তার ক্যাচ ছাড়েন শাহাদাত হোসেন দীপু। তৃতীয়দিন শেষ ডানহাতি এ ব্যাটার ভালোই ভোগাচ্ছেন টাইগার বোলারদের। দিনশেষে ৫০ বলে তার নামের পাশে অপরাজিত ৩৯ রান।

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের হয়ে ৪টি উইকেট নিয়েছেন হাসান মাহমুদ। ২টি উইকেট শিকার করেছেন খালেদ আহমেদ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img