NCC Bank
- Advertisement -NCC Bank
৮ আগস্ট ২০২২, সোমবার

শেষ ওভারে বাংলাদেশের শ্বাসরুদ্ধকর জয়

- Advertisement -

ম্যাচের সব নাটকীয়তা তুলে রাখা ছিল শেষের জন্য। মাহমুদুল হাসান জয় যেখানে শেষ করলেন, সেখানে শুরু করলেন শামীম হোসেন। বাঁ-হাতি ব্যাটসম্যান জয়ের অসমাপ্ত কাজটি শেষ করে দলকে জিতিয়ে মাঠ ছাড়লেন। দুজনের ফিফটিতে দ্বিতীয় আনঅফিসিয়াল ওয়ানডেতে আয়ারল্যান্ড উলভসকে দুই বল হাতে রেখে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ ইমার্জিং টিম।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার একদিন পরই নেগেটিভ হওয়া রুহান প্রিটোরিয়াসের দারুণ ব্যাটিংয়ে চট্টগ্রামে ৭ উইকেটে ২৬৩ রান করেছিল আয়ারল্যান্ডের দলটি। জবাবে জয়ের ইনিংস সেরা ৬৬ রানের পর শামীমের অপরাজিত ৫৩ রানে ৪৯.৪ ওভারে ৬ উইকেটে ২৬৪ রান করে বাংলাদেশের দল।

স্কোরবোর্ডে ১৭২ রানের স্বস্তিকর সংগ্রহ এনে দিয়ে ৩৬তম ওভারে আউট হন জয়।এর পর ক্রিজে নামেন শামীম। বাঁহাতি এই ব্যাটসম্যানের সঙ্গে তৌহিদ হৃদয়ের জুটিতে দুইশ পেরিয়ে ভালো অবস্থানেই ছিল বাংলাদেশ। কিন্তু ৪২ রানের এই জুটি ভাঙ্গার পর দ্রুত আরও একটি উইকেট পড়ে গেলে ম্যাচে ফিরে আসে আইরিশরা।

২২০ রানে ৬ উইকেট হারানো বাংলাদেশকে টেনে তোলেন শামীম। তাকে শেষ পর্যন্ত সঙ্গ দেন সুমন খান। শেষ ওভারে দরকার ছিল ৯ রানের, প্রথম বলে চার মেরে চাপ কমান সুমন। বাকি পাঁচ রান এসেছে পরের তিন বলে। জয়সূচক সিঙ্গেল নেন শামীম।

রুহান করোনা পজিটিভ হওয়ার প্রথম ওয়ানডে পরিত্যক্ত হয়। এ জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেলো স্বাগতিকরা।    

স্কোরঃ আয়ারল্যান্ড ২৬৩/৭; বাংলাদেশ ২৬৪/৬

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img