২৪ জুন ২০২৪, সোমবার

শেষ মুহুর্তের গোলে ব্রাজিলের জয়

- Advertisement -

২০২৬ দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে পেরুর বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে ব্রাজিল। ম্যাচের একমাত্র গোলটি করেন মারকিনিওস ।

পেরুর বিপক্ষে জিতলেও প্রত্যাশা মেটাতে পারেনি নেইমার জুনিয়র-রিচার্লিসনরা। লিমার ন্যাশনাল স্টেডিয়ামে ৮৯ মিনিট পর্যন্ত তাদের আটকে রাখতে পেরেছিলো স্বাগতিকরা। তবে ১৭ মিনিটে রাফিনিয়া পেরুর জালে বল জড়িয়েছিলেন। কিন্তু অফসাইডের কারণে ম্যাচে লিড নিতে পারেনি ব্রাজিল। এরপর ২৯ মিনিটে ব্রুনো গিমারেজের ক্রস থেকে হেডে গোল করেছিলেন রিচার্লিসন। প্রায় পাঁচ মিনিট ধরে ভিএআর চেক করে গোল বাতিল করেন রেফারি। গোলশুন্য থেকে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ালেও পেরুর জমাট রক্ষণে প্রতিহত হতে হয় নেইমারদের। ম্যাচের ৬৪ মিনিটে রিচার্লিসনকে তুলে গ্যাব্রিয়েল জেসুসকে মাঠে নামান ফার্নান্দো দিনিজ। রাফিনিয়া ৭২ মিনিটে ২০ গজ দূর থেকে শট নিয়ে গোলের চেষ্টা করেছিলেন। প্রতিপক্ষ গোলরক্ষক ঠেকিয়ে দিলে লিড নেওয়া হয়নি তাদের। কোনো কিছুতেই যখন কাজ হচ্ছিলো না। তখন সবাই হয়তো ধরেই নিয়েছিলেন ড্র হতে যাচ্ছে ম্যাচ।

নেইমারকে আটকে রেখেছিলো পেরু

কিন্তু মার্কিনিওস যেন অন্যকিছু ভেবে রেখেছিলেন। ৯০ মিনিটে ব্রাজিলকে কাঙ্খিত গোলটি এনে তিনি। নেইমারের নেওয়া কর্ণার কিক থেকে হেডে বল জালে জড়ান। বাকি সময়ে লিড ধরে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

পুরো ম্যাচে ৬৩ শতাংশ বল পজিশন ধরে রেখেছিলো নেইমাররা। প্রতিপক্ষের পোস্টে ৯টি শট নিয়ে মোটে ৩টি লক্ষ্যে রাখতে পেরেছিলো তারা। অন্যদিকে ব্রাজিলের পোস্টে ৬টি শট নিয়ে একটিও লক্ষ্যে রাখতে পারেনি পেরু।

এই জয়ে দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে নেইমাররা। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিঁছিয়ে থেকে দুইয়ে আর্জেন্টিনা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img