২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

শেষ মূহুর্তের গোলে ম্যানসিটির জয়, বরুশিয়া হারলো ২-১ ব্যবধানে

- Advertisement -

উয়েফা চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডকে ২-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠে শেষ মুহূর্তের গোলে জয় নিশ্চিত করে সেমিতে এক পা দিয়ে রাখলো পেপ গার্দিওলার শিষ্যরা।

আর্লিং হালান্ডকে কেনার জোর প্রচেষ্টা ম্যানচেস্টার সিটির, ট্রান্সফারের উদ্দেশ্যে দরদাম করার আগেই  ইতিহাদ স্টেডিয়ামে সুযোগ হলো তাঁর, তবে যোগ্যতা অনুসারে প্রমাণ করতে পারেননি নিজেকে। চ্যাম্পিয়নস লিগে চলতি মৌসুমের সর্বোচ্চ গোলদাতা হালান্ডকে খুঁজেই পাওয়া যায়নি প্রথমার্ধে।

ম্যাচটা জমজমাট হতে যাচ্ছে, এ ধারণা সবারই ছিল। ইংলিশ লিগে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে আছে ম্যানচেস্টার সিটি, আর ডর্টমুন্ডের একাদশে দুর্দান্ত সব তরুণ ফুটবলার। বল দখলে এগিয়ে ম্যানসিটি, কিন্তু প্রথম সুযোগ তৈরি করে জার্মান দলটাই। সাত মিনিটে ডি বক্সের বাইরে থেকে ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহামের কোণাকুণি শট আটকে দেন সিটি গোলরক্ষক এডারসন। বেলিংহাম চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনাল খেলা দ্বিতীয় সর্বকনিষ্ঠ ফুটবলার (১৭ বছর ২৮১ দিন), প্রথম জন ছিলেন বার্সেলোনা সাবেক ফরোয়ার্ড বোজান কিরকিচ।

প্রতিপক্ষের অর্ধে বল নেওয়ার চেষ্টায় ম্যানচেস্টার সিটি, সফল হয় ১৯ মিনিটে, প্রথম শটেই। বরুশিয়ার এক ডিফেন্ডারের ভুলে মাঝ মাঠে বল পেয়ে যান কেভিন ডি ব্রুইনা। বাকিটা পথ দারুণ গতিতে বল এগিয়ে নিয়ে ডি বক্সে ঢুকে পড়েন এই বেলজিয়ান, পাস দেন ফিল ফোডেনকে। ফোডেনের বল গোল মিস করলেও আটকে যায় পোস্টের বাইরে গোললাইনের কাছে থাকা  রিয়াদ মাহরেজের পায়ে, তার অ্যাসিস্টেই খুব কাছ থেকে গোল করেন ডি ব্রুইনা।

৩০ মিনিটে আরেক গোলে লিড নিতে পারতো ম্যানসিটি, রেফারির পেনাল্টি কল, তবে ভিএআর জানায়, ‘নো পেনাল্টি’। দ্বিতীয়ার্ধের শুরুতে হালান্ডের শট! দক্ষতার সাথে ফিরিয়ে দেন গোলরক্ষক। ডর্টমুন্ডের রক্ষণভাগে চলতে থাকে ম্যানসিটির হানা। শেষ ষোলোর ম্যাচে সেভিয়ার বিপক্ষে জোড়া গোল করা হালান্ড, ম্যাচে নিজে গোল না পেলেও অ্যাসিস্ট করেছেন সমতা নিশ্চিতের গোলে, ৮৪ মিনিটে, স্কোরার মার্কো রেয়াস।

শেষ মিনিটে স্বাগতিকদের হয়ে জয়সূচক গোল করেন ফোডেন। ডি ব্রুইনার ক্রসে বল পান ডি-বক্সে থাকা ইলকাই গুনদোয়ান। আলতো টাচে ফোডেনকে বাড়িয়ে দেন। বল জালে জড়াতে সময় নেন নি এই ইংলিশ মিডফিল্ডার। হোম ম্যাচ থেকে ২-১ এর জয় ম্যানচেস্টার সিটির। কোয়ার্টারে দুই দলের ফিরতি লেগ আগামী ১৪ এপ্রিল, বরুশিয়া ডর্টমুন্ডের মাঠ সিগনাল ইদুনা পার্কে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img