২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

শেষ ম্যাচে জিতেই অস্ট্রেলিয়াকে বিদায় জানালো টাইগাররা

- Advertisement -

পঞ্চম ম্যাচে ৬০ রানে জিতে জয় দিয়েই সিরিজ শেষ করলো বাংলাদেশ। আগে ব্যাট করে আট উইকেটে একশো বাইশ রান করা বাংলাদেশ বোলারদের দৃঢ়তায়স জিতেছে ম্যাচ। সিরিজের শেষ ম্যাচে ৪ উইকেট নিয়ে ম্যন অব দ্য ম্যাচ হয়েছেন সাকিব আল হাসান।

আগের ম্যাচেই সিরিজে প্রথম হারের স্বাদ পাওয়া বাংলাদেশ শেষ ম্যাচ শুরু করে টসে জিতে। ওপেনিং জুটিতে পরিবর্তন এনে আগে ব্যাট করা বাংলাদেশের শুরুটাও হয় দুর্দান্ত। নাঈম শেখ এবং শেখ মাহেদী হাসান মিলে প্রথম তিন ওভারেই তোলেন ত্রিশের বেশি রান। পাওয়ারপ্লেতে বাংলাদেশ এদিন রান করে এক উইকেট হারিয়ে ছেচল্লিশ।

ছবিঃ বিসিবি
ছবিঃ বিসিবি

পাওয়ারপ্লের পরেই ভাটা পরে বাংলাদেশের রান তোলার গতিতে। ২৩ রান করে নাঈমের বিদায়ের পর সাকিবও ফেরেন ১১ রানে। মাহমুদউল্লাহ রানের গতি বাড়ানোর চেষ্টা করলেও শেষ পাঁচ ওভারের ব্যর্থতায় বাংলাদেশের একশো ত্রিশ পেরোনো হয়নি। শেষ পাঁচ ওভারে বাংলাদেশ রান তোলে ওভারে চার করে। চার ওভারে মাত্র ষোলো রান দিয়ে দুই উইকেট নেন নাথান এলিস।

ছবিঃ বিসিবি
ছবিঃ বিসিবি

একশো তেইশের টার্গেটে পরিবর্তন আসে অজি ওপেনিং জুটিতেও, এদিন ম্যাথু ওয়েডের সাথে ওপেন করতে নামেন ড্যান ক্রিশ্চিয়ান। আগের ম্যাচের হিরো ক্রিশ্চিয়ানের ইনিংস অবশ্য বড় হতে দেননি নাসুম আহমেদ, তাকে ফিরিয়েছেন ৩ রানে। ওয়েড এবং বেন ম্যাকডরমটের ব্যাটে এগোতে থাকা অস্ট্রেলিয়ার ইনিংসে ধ্বস নামে ওয়েডের বিদায়ের পর। অজি অধিনায়ক ২২ করে আউট হওয়ার পর দলীয় ৪৮ রানে ফেরেন বেন ম্যাকডরমটও।

ছবিঃ বিসিবি
ছবিঃ বিসিবি

আটচল্লিশ রানে চতুর্থ উইকেট হারানো অস্ট্রেলিয়া পরের ছয় উইকেট হারায় চোদ্দো রানেই। সাকিব এবং সাইফউদ্দীন নিজেদের ভেতর ভাগ করে নেন ৭ উইকেট। সাকিবের সংগ্রহ নয় রানে চার উইকেট এবং সাইফুদ্দীন পেয়েছেন ১২ রানে তিন উইকেট।

ছবিঃ বিসিবি
ছবিঃ বিসিবি

অজিদের বিরুদ্ধে প্রথম দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ বাংলাদেশ শেষ করলো ৪-১ ব্যবধানে জিতে। এই ম্যাচ শেষে ছুটিতে যাওয়া ক্রিকেটাররা আবার বায়োবাবলে ঢুকবেন এই মাসের ২৪ তারিখ থেকে। অজিদের পর পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img