NCC Bank
- Advertisement -NCC Bank
১৪ আগস্ট ২০২২, রবিবার

শেষ সুযোগটাও কাজে লাগাতে পারলেন না শান্ত

- Advertisement -

জোড়া উইকেট হারানো যেন বাংলাদেশ দলের জন্য একটা অভ্যাসই হয়ে গেছে। ২৩১ রানের লক্ষ্য, আগ্রাসী ব্যাটিংয়ে তামিম। সৌম্য দিলেন কিছক্ষণ সঙ্গ। অনেক দিন পর বাংলাদেশ দেখলো ওপেনিং জুটির ৫০ উর্দ্ধ রানের পার্টনারশিপ। কিন্তু সেখানে সৌম্য সরকারের অবদান মাত্র ১৩ রান। তারপরই বিচ্ছিন্ন ওপেনিং জুটি। বাংলাদেশের তখন ৫৯ রান। তামিমও কিছুক্ষণের মধ্যেই প্যাভিলিয়নের পথ ধরেন, তবে হাফ সেঞ্চুরি তুলে। ঠিক পঞ্চাশে আউট হন ড্যাশিং ওপেনার।

রানের গতি বাড়িয়ে দিয়ে যান তামিম। সেই গতিকে স্থবির করেন নাজমুল শান্ত। মাত্র ১১ রান করে আউট হন।  চা বিরতি পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৭৮ রান।

তার আগে বেশ নাটকীয়তা ছিল। মধ্যহ্ন বিরতির পর মাত্র ২৯ বলের ব্যবধানে শেষ চার উইকেট হারায় ক্যারিবিয়ানরা। তৃতীয় দিনের সকাল যেমন উজ্জল ছিল বাংলাদেশের, সূর্যের তীব্রতা বাড়ার সাথে সাথে আরো বেশি তীক্ষ্নতা দেখিয়েছে বাংলাদেশের বোলাররা। মধ্যহ্ন বিরতি পর্যন্ত বাংলাদেশের জন্য দুশ্চিন্তা হয়ে ছিলেন বোনার এবং জশুয়া সিলভা। কিন্তু দুশ্চিন্তা মিলিয়ে যায় বিরতির পরই। ৬ উইকেটে ৯৮ রান ছিল তখন। ২৯ বল, ১৯ রান। এই ব্যবধানে গুটিয়ে যায় উইন্ডিজদের দ্বিতীয় ইনিংস। ১১৭ রানে অলআউট হয় উইন্ডিজরা। বাংলাদেশের লক্ষ্য দাড়ায় ২৩১ রানের।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img