১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার

শ্রীলঙ্কাকে টেস্টে হোয়াইটওয়াশ করল ইংল্যান্ড

- Advertisement -

প্রথম টেস্ট টেনেটুনে ৫ দিনে গড়িয়েছিলো। কিন্তু গলে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনেই ফলাফল বের করেছে ইংলিশরা। একদিনেই গলে উইকেট পড়েছে ১৫টা। আর একটু নির্দিষ্ট করে বললে শ্রীলঙ্কার দশ আর ইংল্যান্ডের ৫ উইকেট। শ্রীলঙ্কাকে ঘায়ের করেছে দুই স্পিনার টম বেস এবং জ্যাক লিচ। এই দুই স্পিনারের ঘূর্ণিতেই শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংস শেষ হয়েছে মাত্র ১২৬ রানে।

৯ উইকেটে ৩৩৯ রান নিয়ে দিনের খেলা শুরু করেছিল ইংল্যান্ড। ৫ রান যোগ হতেই তাদের প্রথম ইনিংস গুটিয়ে যায়। ৩৭ রানের লিড শ্রীলঙ্কা শুরু করে তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাটিং। লিড নিয়েও দুই সেশন ব্যাট করা হয়নি স্বাগতিকদের। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত তাদের সংগ্রহ ছিল ৬ উইকেটে ৬৭ রান। শেষ সেশনে যাওয়ার আগেই ধ্বসে পড়ে শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংস। বেস ও লিচ চারটি করে উইকেট নেন।

জয়ের জন্য ইংল্যান্ডের সামনে টার্গেট ছিল ১৬৪ রানের। ম্যাচটাকে পরের দিন নিতে চায়নি তারা। একরকম ওয়ানডে স্টাইলে খেলে ৬ উইকেটের জয় তুলে নেয়। যদিও ৮৯ রানের মধ্যে চার উইকেট হারিয়ে চাপে পড়েছিল সফরকারিরা। ডম সিবলির হাফ সেঞ্চুরিতে সেই চাপ মিলিয়ে যায়। সিবলি ৫৬ আর বাটলার ৪৬ রানে অপরাজিত থাকেন। ২-০ ব্যবধানে সিরিজ জিতে টেস্ট চ্যাম্পিয়নশিপে ৬০ পয়েন্ট যোগ করেছে ইংল্যান্ড। ম্যাচ ও সিরিজ সেরার পুরস্কার জিতেছেন অধিনায়ক জো রুট।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img