NCC Bank
- Advertisement -NCC Bank
১৫ আগস্ট ২০২২, সোমবার

শ্রীলঙ্কার ইনিংস পরাজয়!

- Advertisement -

পরাজয়টা প্রত্যাশিতই ছিল। তবে ইনিংস পরাজয় এড়ানোর চেষ্টা ছিল লঙ্কানদের। শেষ পর্যন্ত সেঞ্চুরিয়নে ইনিংস ও ৪৫ রানে হেরেছে শ্রীলঙ্কা। দুই ম্যাচ সিরিজে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা।

দুই উইকেটে ৬৫ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে সফরকারিরা। ৩৩ রানে থাকা কুশাল পেরেরা ইনিংসকে বানান হাফ সেঞ্চুরি। সেটাকে নিতে পারেননি তিন অংকে। ৬৪ রানে আউট হন। তার সঙ্গী দিনেশ চান্দিমালের ব্যাটে হতাশা। আগের দিনের সাথে মাত্র ৪ রান যোগ করেই বোল্ড হয়ে ফিরেন।

বাকিটা সময় একাই লড়েছেন অভিষিক্ত অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙা। অভিষেক ম্যাচেই পেয়ে যান হাফ সেঞ্চুরি। একপাশ আগলে রাখলেও টেল এন্ডারদের কেউই সঙ্গ দিতে পারেননি এই অলরাউন্ডারকে। ৫৯ এ শেষ এই অভিষিক্তের ইনিংস। শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংস তখন ৮ উইকেটে ১৭৯ রান।

হাসারাঙার বিদায়ের পরই ইনিংস পরাজয় নিশ্চিত শ্রীলঙ্কার। পরপর দু’জন শূণ্য রানে মাঠ ছাড়েন। অপরাজিত ছিলেন লাহিরু কুমারা। চোট পাওয়া ধনাঞ্জয়া ডি সিলভা আর মাঠে নামতে পারেননি। শেষ পর্যন্ত শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে সংগ্রহ ১৮০ রান।

এই ম্যাচ জিতে টেস্ট চ্যাম্পিয়নশিপে ৬০ পয়েন্ট যোগ করলো দক্ষিণ আফ্রিকা। জোহানেসবার্গে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে দু’দল মুখোমুখি হবে ৩ জানুয়ারি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img