NCC Bank
- Advertisement -NCC Bank
১২ আগস্ট ২০২২, শুক্রবার

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ হারলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯

- Advertisement -

দানে দানে তিনদান। শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ এর বিপক্ষে তৃতীয় ম্যাচেও জেতা হলো না বাংলাদেশ অনূর্ধ-১৯ এর। ব্যাটিং বিপর্যয়ের পর টেইল এন্ডারদের সহায়তায় লড়ার মতো পুঁজি, এরপর সেই বোলারদের অবদানেই ম্যাচ জেতার সম্ভাবনা তৈরী হয়েছিল যুব টাইগারদের। কিন্তু শ্রীলঙ্কার শেভন ড্যানিয়েলসের ব্যাটে খুন হয় বাংলাদেশের সিরিজে টিকে থাকার শেষ আশাটুকুও। ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯।

প্রথম ইনিংসে বাজে শট খেলে উইকেট উপহার দিয়ে আসার মিছিলে ৭১ রানে ৭ উইকেট পড়ে যাওয়ার পর যুবা টাইগারদের চোখ রাঙ্গাচ্ছিলো ১০০ রানের নিচে গুটিয়ে যাওয়ার লজ্জা। তবে সেখান থেকে দলকে উদ্ধার করেন লেজের দিকের ব্যাটসম্যানরা। আহসান হাবিবের ৩৩, পেসার আশিকুর জামানের অপরাজিত ৫৪*, ও নাইমুর রহমানের ২৭ রানে ভর করে ১৮৪ রানের ‘মাঝারি’ সংগ্রহ পায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯। মূল ব্যাটসম্যানদের মধ্যে ইফতিখার হোসেনের ২৫ ও আইচ মোল্লাহর ২৩ ছাড়া আর কেউ ১০ রানের কোটাও পার হয়নি।

শ্রীলঙ্কার হয়ে ভিনুজা রানপুল ও রাভিন ডি সিলভা নিয়েছেন ৩টি করে উইকেট।

১৮৫ রানের টার্গেটে শুরুতে হোঁচট খায় লঙ্কান যুবারা। পেসার মুশফিক হাসান, যিনি এই সিরিজে প্রথমবারের মতো বাংলাদেশের সুযোগ পেয়েছিলেন, প্যাভিলিয়নে ফেরান দুই লঙ্কান ওপেনার হারিন্দু জয়াসেকেরা ও রায়ান ফার্নান্দোকে। এই সিরিজে ব্যাট হাতে ভালো ফর্মে থাকা পাওয়ান পাথিরাজাকে সঙ্গে নিয়ে ইনিংস মেরামত করার ভার নেন শেভন ড্যানিয়েলস। পাথিরাজা ৩১ রানে বিদায় নেন, এরপর দ্রুত লঙ্কানদের আরো তিনটি উইকেট ফেলে দেয় বাংলাদেশের বোলাররা। তবে একপ্রান্তে টিকে থাকেন ড্যানিয়েলস। নয় নম্বর ব্যাটসম্যান ওয়ানুজা সাহানকে নিয়ে ম্যাচ জিতিয়েই ফিরেছেন। ১৮৫ রান মাত্র ৪৬.৪ ওভারেই তাড়া করে ৩ উইকেটে জেতে শ্রীলঙ্কা। ১১৬ বলে ৭টি চার ও ১টি ছক্কাইয় ৮৫* রানের ইনিংস খেলেন ড্যানিয়েলস।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯: ৫০ ওভারে ১৮৪/১০ (আশিকুর ৫৪*, হাবিব ৩৩, নাইমুর ২৭; রানপুল ৩/৩২, ডি সিলভা ৩/৩৮ )

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯: ৪৬.৪ ওভারে ১৮৮/৭ (ড্যানিয়েলস ৮৫*। ওয়ানুজা ৩৮, পাথিরাজা ৩১; মুশফিক ৩/৪৬, হাবিব ২/২৪ )

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img