৬ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার

সফল হতে সিক্স প্যাক লাগে না: ডু প্লেসি

- Advertisement -
পাকিস্তান দলে ডাক পাওয়ার জন্য গত এক বছরে ৩০ কেজি ওজন কমিয়েছেন আজম খান। ফলাফলও মিলেছে।  শুক্রবার পাকিস্তান ক্রিকেট বোর্ড ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ঘোষনা করেছে  টি-টুয়েন্টি দল। সেদলে আছেন তিনি। যদিও ফাফ ডু প্লেসি বলেছেন ভিন্ন কথা, জানিয়েছেন সফলতায় দরকার হয় না সিক্স প্যাকের।

আজম খান পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার মইন খানের ছেলে। বাবার নামের জোড়ে নয়, মোটা দাগে বললে ঘরোয়া ক্রিকেটে আজম খেলেন নিজের জোড়েই। গত এক বছরে পাকিস্তানের ঘরোয়া টি-টুয়েন্টিতে সবচেয়ে মারমুখি ব্যাটিং করেছেন আজম খান। তার চেয়ে বেশি স্ট্রাইক রেটে ব্যাটিং করেননি আর কেউই। তবুও মিলছিল না সুযোগ, কারনটা তার ওজন।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

২২ বছর বয়সী আজম খান অনেকদিন ধরেই ছিলেন নির্বাচকদের নজরে । কিন্তু বাঁধ সাঁধে তার ওজন । প্রায় ১৩০ কেজি ওজনের আজম খান তাই নির্বাচকদের থেকে পান  ফিট হওয়ার নির্দেশনা।  ঘরোয়াতে ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে দেড়শর বেশি স্ট্রাইক রেটে ব্যাটিং করা আজম খানের নজর তাই  ছিল সেদিকেই । গত  এক বছরে ঝড়িয়েছেন ৩০ কেজি।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) কোয়েটা গ্লাডিয়েটর্স দলে খেলেন আজম, দলে তার সতীর্থ সাউথ আফ্রিকা অধিনায়ক ফাফ ডু প্লেসি। তার সতীর্থর ওজন কমানোর ব্যাপারে ডু প্লেসির সাফ জবাব , সাফল্য পেতে সিক্স প্যাক বানাতে হয় না।

তবে পাকিস্তানে রটিয়েছে, বাবার জন্যই নাকি পাকিস্তান দলে সুযোগ পেয়েছেন  আজম খান।  এই বিতর্কের জবাব দেওয়ার সুযোগ আসছে আজমের সামনে। জুনের ৯তারিখ থেকে শুরু হচ্ছে পিএসএল, চলবে ২৪ তারিখ পর্যন্ত।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img