NCC Bank
- Advertisement -NCC Bank
১২ আগস্ট ২০২২, শুক্রবার

সবুজ উইকেটে উজ্জ্বল নিউজিল্যান্ড, শতকের পথে উইলিয়ামসন

- Advertisement -

নিউজিল্যান্ড-উইন্ডিজ টেস্ট সিরিজ শুরুর আগের দিন আলোচনার কেন্দ্রবিন্দু ছিল ম্যাচ ভেন্যু সেডন পার্কের উইকেট। চোখে দেখে বোঝারই উপায় ছিল না তা ক্রিকেটের বাইশ গজ না টেনিসের কোর্ট। তার ওপর ম্যাচ শুরুর আগে হয়েছে বৃষ্টি। স্বাভাবিকভাবেই টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে উইন্ডিজ।

নিউজিল্যান্ডে ফিরেছে টেস্ট ক্রিকেট, কেঁদেছে আকাশ

সময়ের সেরা চার ব্যাটসম্যানের একজন হিসেবে বিবেচনা করা হয় কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনকে। বৃহস্পতিবার ঘরের মাঠে উইলিয়ামসন দেখালেন কিভাবে প্রতিকূল পরিবেশেও টিকে থাকতে হয়, সঙ্গে ছিলেন টম ল্যাথাম। দুজন মিলে প্রথম দিনই স্বাগতিকদের নিয়ে গেছেন চালকের আসনে।

উইকেট না টেনিস কোর্ট!

যদিও শুরুর দিকে কিউই ওপেনার উইল ইয়াংকে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়েছিলেন ক্যারিবিয়ান পেসার শ্যানন গ্যাব্রিয়েল। তবে শুরুর সাফল্য মলিন হয়েছে লাথাম-উইলিয়ামসন জুটিতে। দুজন মিলে যোগ করেছেন ১৫৪ রান। কেমার রোচের বলে বোল্ড হয়ে ফেরার আগে ল্যাথাম করেছেন ৮৬।

দিনের বাকিটা সময় উইলিয়ামসনকে সঙ্গ দিয়েছেন রস টেইলর। শতক থেকে মাত্র ৩ রান দূরে কিউই অধিনায়ক, টেইলর অপরাজিত আছেন ৬১ রানে। প্রথম দিনে ৭৮ ওভার ব্যাট করে নিউজিল্যান্ড তুলেছে ২৪৩ রান।

 

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড (১ম ইনিংস):  ২৪৩/২ (৭৮ ওভার) (ল্যাথাম ৮৬, ইয়াং ৫, উইলিয়ামসন ৯৭*, টেইলর ৩১*; রোচ ১৫-৩-৫৩-১, গ্যাব্রিয়েল ১৭-৫-৬২-১, হোল্ডার ১৯-৮-২৫-০, জোসেফ ১৭-৬-৪৩-০, চেইস ৯-০-৪২-০, ব্র্যাথওয়েট ১-০-২-০)

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img