৩১ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার

‘সরফরাজকে দলে না নিতে চাইলে ফ্যাশন শো থেকে মডেল নিয়ে আসুন’

- Advertisement -

রঞ্জি ট্রফির চলতি মৌসুমে এখন পর্যন্ত করেছেন তিন সেঞ্চুরি, গত মৌসুমেও ১২২.৭৫ গড়ে চার সেঞ্চুরিসহ ৯৮২ রান করে হয়েছিলেন সেরা ব্যাটার। অথচ, ঘরোয়া টুর্নামেন্টে এতো এতো সাফল্যের পরও সরফরাজ খান কিছুতেই যেন বিসিসিআইয়ের প্রধান নির্বাচক চেতন শর্মার মন ভরাতে পারছেন না। টেস্টে অভিষেক তো দূরের কথা, স্কোয়াডেই তাকে ডাকা হচ্ছে না। আর তাতেই চেতন শর্মার ওপর বেজায় ক্ষেপেছেন সুনীল গাভাস্কার!

বিসিসিআইয়ের প্রধান নির্বাচক চেতন শর্মা

বারবার সরফরাজকে এভাবে অবহেলা করায় ‘ইন্ডিয়া টুডে’-কে দেয়া এক সাক্ষাৎকারে সুনীল বলেন, “সে মাঠের বাইরে না, বরং মাঠেই অসাধারণ খেলে যাচ্ছে। এটা থেকেই বোঝা যায়, সে পুরোপুরি ফিট। আপনি যদি শুধুমাত্র চিকন এবং পরিপাটি খেলায়াড়কেই খোঁজেন, তাহলে ফ্যাশন শো থেকে মডেল বাছাই করুন এবং তাদের হাতে ব্যাট-বল ধরিয়ে দিন। দলে তাদেরকেই রাখুন।”

রঞ্জি ট্রফিতে দুর্দান্ত পারফর্ম করার পরও ফেব্রুয়ারিতে ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজে দলে ডাক না পাওয়ায় কিছুদিন আগেই ‘টাইমস অব ইন্ডিয়া’-কে সরফরাজ জানিয়েছিলেন, “যখন দেখলাম দলে আমার নাম নেই, অনেক কষ্ট পেয়েছি। খুব একা লাগছিল, অনেক কেঁদেছি আমি। তখন আমি বাবাকে দিল্লিতে ডেকে আনি। সে আমার সাথে কথা বলত, আমি তার সাথে অনুশীলনে যেতাম। এরপর কিছুটা ভালো অনুভব করেছি।”   

রঞ্জি ট্রফিতে দারুণ পারফর্ম করেও অস্ট্রেলিয়া সিরিজে দলে ডাক পাননি সরফরাজ

মুম্বাইয়ের ডানহাতি এই ব্যাটার চলতি মাসের শুরুতে তামিলনাড়ুর বিপক্ষে ১৬২ এবং গত বছরের ডিসেম্বরে হায়দ্রাবাদের বিপক্ষে অপরাজিত ১২৬ রান করেছিলেন। সরফরাজ প্রথম-শ্রেণীর ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গড়ের মালিক। ৩৬ ম্যাচে তার গড় ৮০.৪৭ এবং ২৩৪ ম্যাচে প্রথম স্থানে থাকা কিংবদন্তি স্যার ডন ব্র্যাডম্যানের গড় ৯৫.১৪।

ঘরোয়া ক্রিকেটে তার অবিশ্বাস্য রেকর্ড সত্ত্বেও, বিসিসিআই নির্বাচক কমিটি সরফরাজকে এড়িয়ে গেছে। যার ফলে গাভাস্কারের মতো আরও অনেক সাবেক ক্রিকেটার এবং ভক্তরা ব্যাপারটি নিয়ে প্রশ্ন তুলেছেন।

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img