NCC Bank
- Advertisement -NCC Bank
১৯ আগস্ট ২০২২, শুক্রবার

সাইফ হাসানের ক্ল্যাসিক সেঞ্চুরি, ইমার্জিং দলের দ্বিতীয় জয়

- Advertisement -

অধিনায়ক সামনে থেকে নেতৃত্ব দিলেন, উপহার দিয়েছেন সেঞ্চুরি। ফিনিশিং দেন তৌহিদ হৃদয় এবং শামীম হোসাইন। তৃতীয় ওয়ানডেতে আয়ারল্যান্ড ‘এ’ দলকে  ৬ উইকেট হারিয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। ৫ ম্যাচ সিরিজে টানা দ্বিতীয় জয়। প্রথম ম্যাচ পরিত্যক্ত হয়েছিল। সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে স্বাগতিকরা।

সাইফ হাসানদের জন্য টার্গেটটা একেবারে ছোট ছিলনা। ২৬১ রানের লক্ষ্য। অধিনায়ক সাইফ হাসান ওপেনিংয়ে নেমেই জয়ের ভীত গড়ে দেন। শুরু থেকেই মারমুখী ছিলেন। মাত্র ৪৩ বলে হাফ সেঞ্চুরি করেন। ১০৯ বলে ছুঁয়ে ফেলেন তিন অংকের ম্যাজিকাল ফিগার। ১২০ রান করে আউট হন অধিনায়ক। ইনিংসটা সাজান ১১ চার ও ৫ ছক্কায়। সাইফ হাসানের আউটের সময় ইমার্জিং দলের স্কোর তখন চার উইকেটে ১৯৫ রান। বাকি কাজটা করেন তৌহিদ হৃদয় এবং শামীম হোসাইন। শেষ দিকে এ দু’জন ঝড়ো রান তুলেন। ফলে ২৭ বল বাকি থাকতেই জয় পায় স্বাগতিকরা। তৌহিদ ৪৩ এবং শামীম ৪৪ রানে অপরাজিত থাকেন।

তার আগে টস হেরে ব্যাট করতে নামা আয়ারল্যান্ড ‘এ’ দল শুরুতেই হোঁচট খায় প্রিটোরিয়াসকে হারিয়ে। তাদের জন্য আরো বড় ধাক্কা ছিল জেমস ম্যাককলামের ইনজুরি। ভালোই খেলছিলেন। হঠাৎ পায়ে টান লেগে আর ব্যাটিং করতে পারনেনি। তার উইলোতে স্কোর বোর্ডে তখন জমা ৪০ রান। ম্যাককলামের অনুপস্থিতিতেও রানে ভাটা পড়েনি সফরকারি দলের। দারুণ ব্যাটিং করেন লর্কান টাকার। যদিও শেষ দিকে তেমন সঙ্গ পাননি। শেষ পর্যন্ত ৮২ রানে অপরাজিত থাকেন। আর আয়ারল্যান্ড ‘এ’ দল করে ৭ উইকেটে ২৬০ রান। ৩ উইকেট নেন মুকিদুল ইসলাম।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img