২ মার্চ ২০২৪, শনিবার

সাউথ আফ্রিকায় দুটি ট্রফি জয় পাকিস্তানের

- Advertisement -

ওয়ানডের পর সাউথ আফ্রিকার বিপক্ষে ৩-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজও জিতলো পাকিস্তান। সেঞ্চুরিয়নে চতুর্থ ও শেষ টি-টোয়েন্টিতে ১ বল হাতে রেখেই স্বাগতিকদের ৩ উইকেটে হারিয়েছে বাবর আজমের দল।

শুক্রবার টস হেরে প্রথমে ব্যাট করে ১৯.৩ ওভারে ১৪৪ রানে অলআউট হয়েছিলো সাউথ আফ্রিকা। স্বাগতিকদের প্রথম তিন ব্যাটসম্যান ছাড়া বাকিরা দুই অঙ্কের ঘরেই পোঁছাতে পারেনি। সাউথ আফ্রিকার হয়ে দলীয় সর্বোচ্চ ৫২ রান এসেছে রাসি ভ্যান ডার ব্যাট থেকে। পাকিস্তান পেসারদের দাপুটে বোলিংয়ে মাত্র ৩৫ রানের ব্যবধানেই শেষ ৮ উইকেট হারিয়েছিল প্রোটিয়ারা।

জবাবে খেলতে নেমে দ্বিতীয় উইকেট পার্টনারশিপে ফখর জামান ও বাবর আজমের ৯১ রানের দূর্দান্ত জুটির পরও জয় পেতে শেষ ওভারের পঞ্চম বল পর্যন্ত লড়তে হয়েছে সফরকারীদের। ১৪৫ রানের টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই প্যাভিলিয়নে ফিরে যান মোহাম্মদ রিজওয়ান। তবে দ্বিতীয় উইকেটে ফখর জামান আর অধিনায়ক বাবরের ব্যাটে সহজ জয়ের পথেই ছিল পাকিস্তান। ৩৪ বলে সর্বোচ্চ ৬০ রান করে সাজঘরে ফিরেন ফখর জামান। এরপরেই ধস নামে সফরকারীদের ব্যাটিং লাইনআপে। ৩৭ রানের ব্যবধানেই ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে পাকিস্তান।

তবে শেষ পর্যন্ত অপরাজিত থেকে কোনও অঘটন ঘটতে দেননি মোহাম্মদ নওয়াজ, তাঁর অপারাজিত ২৫ রানের সুবাদে ১ বল বাকি থাকতে জয় তুলে নেয় পাকিস্তান। সিরিজ জয়ের পর নিজের উচ্ছ্বাস প্রকাশ করে টুইট করেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

 

সংক্ষিপ্ত স্কোরঃ

সাউথ আফ্রিকা: ১৪৪/১০ (১৯.৩ ওভার); ডাসেন ৫২, ফাহিম আশরাফ  ৩/১৭, হাসান আলী ৩/৪০

পাকিস্তান: ১৪৯/৭ (১৯.৫ ওভার); ফখর জামান ৬০, নওয়াজ ২৫*

প্লেয়ার অব দ্য ম্যাচঃ ফাহিম আশরাফ
প্লেয়ার অব দ্য সিরিজঃ বাবর আজম

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img