NCC Bank
- Advertisement -NCC Bank
১৪ আগস্ট ২০২২, রবিবার

সাকিবের রানে ফেরার মহড়া

- Advertisement -

জিম্বাবুয়ের বিপক্ষে একটি টেষ্ট খেলবে বাংলাদেশ। জুলাইয়ের ৭ তারিখ থেকে হারারেতে একমাত্র ম্যাচটি শুরু হবে।  মূল লড়াইয়ে মাঠে নামার আগে জিম্বাবুয়ে একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলছে টাইগাররা। দুইদিনের প্রস্তুতি ম্যাচে শনিবার টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

ছবিঃ বিসিবি
ছবিঃ বিসিবি

প্রস্তুতি ম্যাচের প্রথমদিন নিজেদের ব্যাটিংশৈলী ঝালিয়ে নেওয়ার সুযোগ সুদে আসলে গ্রহণ করেছেন বাংলাদেশি ব্যাটসম্যানরা। আরো খোলাশা করে বললে, এই তালিকার নামগুলো নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান এবং বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনজনের কেউই আউট হননি, তিনজনই পেয়েছেন অর্ধশতকের দেখা। স্বেচ্ছায় অবসর গ্রহণ করে অন্যদের ব্যাটিং করার সুযোগ দিয়েছেন। উদ্বোধনী ব্যাটসম্যান সাইফ হাসান করেছেন ৬৫ রান, তিন নম্বরে নামা নাজমুল হোসেন শান্ত উঠে গেছেন ৫২ রান করে। এরপর ক্রিজে এসে ওয়ানডে মেজাজে ব্যাট চালিয়ে অর্ধশতক তুলে নেন সাকিব আল হাসান। স্বেচ্ছায় অবসর নেওয়ার আগে ৫৬ বলে করেন ৭৪ রান।

অনেকদিন ধরেই সাকিব আল হাসানের ব্যাটে রান নেই। সেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ থেকে শুরু। এরপর শ্রীলঙ্কা সিরিজ ঘুরে ঢাকা প্রিমিয়ার লিগ, সবখানেই ব্যাটসম্যান সাকিব ছিলেন তারই ছায়া হয়ে। চেষ্টা করে যাচ্ছিলেন বড় রান করার, তবে ঠিকঠাক ব্যাটে-বলে হয়নি। অবশেষে চেনা সাকিব ফিরলেন পুরোনো ছন্দে। ব্যাটসম্যান সাকিব শনিবার ছিলেন বেশ সাবলীল। নিয়মিত বাউন্ডারি হাঁকিয়েছেন, প্রয়োজনে স্ট্রাইক রোটেট করেছেন।

ছবিঃ বিসিবি
ছবিঃ বিসিবি

শুরুতে সাকিব আল হাসান ছিলেন যথেষ্ট সাবধানী। তবে বেশি মনযোগী ছিলেন বাউন্ডারি হাঁকাতে। বাউন্ডারি মেরে অর্ধশতক পূরণ করেন, তার অর্ধশতক আসে ৪৯ বলে। তার মধ্যে ছিল ১১টি চার, অর্থাৎ ৫২ রানের ৪৪ রানই তিনি করেছিলেন চার মেরে। এরপরই জিম্বাবিয়ান বোলারদের উপর স্টিম-রোলার চালান সাকিব আল হাসান। ফিফটি করার পরের ওভার থেকেই তুলে নেন ১৬ রান। শেষ পর্যন্ত ৫৬ বলে ১৪ চার ও এক ছক্কায় ৭৪ রান করে মাঠ ছাড়েন সাকিব আল হাসান।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img