২৪ জুন ২০২৪, সোমবার

সাকিব-নিশামদের রংপুরের কাছে পাত্তাই পেল না চট্টগ্রাম

- Advertisement -

বিপিএলে রংপুর রাইডার্সের জয়রথ চলছেই। শনিবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সেকে ৫৩ রানের ব্যবধানে হারিয়েছে নুরুল হাসান সোহানের দল। দেশের সবচেয়ে বড় ঘরোয়া এ টুর্নামেন্টে এটি রংপুরের টানা পঞ্চম জয়। সেই সাথে পয়েন্ট তালিকার দুইয়ে থাকা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সাথে ব্যবধানও বাড়িয়েছে সাকিব আল হাসান-জিমি নিশামরা। বর্তমানে ৮ ম্যাচে ছয় জয়ে রংপুরের পয়েন্ট ১২।

টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন রংপুরের কাপ্তান সোহান। অধিনায়কের সিদ্ধান্ত সঠিক প্রমাণ করতে বেশিক্ষণ নেননি সাউথ আফ্রিকার ওপেনার রেজা হেনড্রিকস ও রনি তালুকদার। দুজনে প্রথম উইকেট জুটিতে ৪১ বলে তোলেন ৬১ রান। ১৭ বলে ৩ বাউন্ডারি ও ১ ছক্কায় রনি ২৪ রান করে ফিরলে ভাঙে সেই জুটি।

রংপুরের হয়ে প্রথম বিপিএলে খেলতে নামা হেনড্রিকস ফিফটি পূর্ণ করেছেন ৩৬ বলে। তবে এরপর আর বেশিক্ষণ টিকতে পারেননি প্রোটিয়া ওপেনার। সালাউদ্দিন শাকিলের বলে জশ ব্রাউনকে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরার আগে ৪১ বলে ৫ বাউন্ডারি ও ৩ ছক্কায় করেছেন ৫৮ রান। তিনে এসে আক্রমণাত্মক ব্যাটিং করেছেন সাকিব আল হাসান। ১৬ বলে ৩ বাউন্ডারি এবং ১ ছক্কায় ১৬৮.৭৫ স্ট্রাইকরেটে করেছেন ২৭ রান।

বিপিএল অভিষেকেই দুর্দান্ত ব্যাটিং করেছেন রিজা হেনড্রিকস

রংপুরের টপ অর্ডার ব্যাটারদের এনে দেওয়া ভিত কাজে লাগিয়েছেন পরের ব্যাটাররা। জিমি নিশাম করেছেন দারুণ ব্যাটিং। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন সোহান। দুজনের জুটিতে ৪৬ বলে উঠেছে ৮৯ রান। ২৬ বলে ফিফটি করে অপরাজিত ছিলেন নিশাম। সোহানের ব্যাট থেকে এসেছে ২১ বলে ২ বাউন্ডারি ও ১ ছক্কায় ৩১ রান।

চট্টগ্রামের হয়ে ২ ওভারে ১৫ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন সালাউদ্দিন শাকিল। একটি উইকেট নিয়েছেন নিহাদুজ্জামান।

বড় রান তাড়ায় শুরুটা যেমন করার প্রয়োজন ছিল তেমনটা করতে পারেনি চট্টগ্রামের ব্যাটাররা। রংপুরের পেসার আশিকুজ্জামানকে দারুণ এক ছক্কা মেরে ভালো কিছুর ইঙ্গিত দিয়েছিলেন জশ ব্রাউন। তবে সাকিবের করা ইনিংসের দ্বিতীয় ওভারে বোল্ড হয়ে ফিরেছেন তিনি।

আরেক ওপেনার সৈকত আলী ইনিংসের শুরুর দিকে রংপুরের বোলারদের সামনে বেশ ভুগেছেন। তবে সময় যত গড়িয়েছে আক্রমণাত্মক ব্যাটিং করেছেন চ্যালেঞ্জার্স ওপেনার। ১৯তম ওভারে রান আউট হয়ে ফেরার আগে ৪৫ বলে ১ বাউন্ডারি ও ৬ ছক্কায় করেছেন ৬৩ রান।

ব্যাটিংয়ে ২৭ রান করার পর বল হাতে ২ উইকেট সাকিব

টম ব্রুস পারেননি বড় ইনিংস খেলতে। ১৩ বলে ২ বাউন্ডারিতে ১৪ রান করে প্যাভিলিয়নে ফিরেছেন তিনি। কার্টিস ক্যাম্ফারের ২১ বলে ২ বাউন্ডারি ও ১ ছক্কায় ১১৪.২৮ স্ট্রাইকরেটে ২৪ রানের ইনিংস চট্টগ্রামের কোনো কাজে আসেনি। শুভাগত হোম ১২ বলে ৩০ রান করে চট্টগ্রামের শুধু হারের ব্যবধানই কমাতে পেরেছেন।

রংপুরের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন সাকিব আল হাসান ও জিমি নিশাম। ইমরান তাহিরের শিকার এক উইকেট।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img