২৫ ফেব্রুয়ারি ২০২৪, রবিবার

সাকিব-মাহেদী-সোহান ঝড়ে রংপুরের ২১৯

- Advertisement -

চলমান বিপিএলে রংপুর রাইডার্সের সবশেষ দুই ম্যাচেই ঝড়ো ব্যাটিং করেছিলেন সাকিব আল হাসান। তবে বড় ইনিংস খেলতে পারেননি। তবে মঙ্গলবার খুলনা টাইগার্সের বিপক্ষে ম্যাচে সেই আক্ষেপ দূর করেছেন সাকিব। খেলেছেন ৩১ বলে ৬৯ রানের দুর্দান্ত ইনিংস। সাকিব ছাড়াও রাইডার্সদের হয়ে ফিফটি করেছেন শেখ মাহেদী হাসান। তাতেই খুলনার বিপক্ষে ২১৯ রান সংগ্রহ করেছে রংপুর।

টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন নুরুল হাসান সোহান। ইনিংসের শুরুতেই দুই উইকেট হারিয়ে বিপদে পড়ে রংপুর। ২৪ রানের মধ্যেই দুই ওপেনার রনি তালুকদার ও রিজা হেনড্রিকসকে বোল্ড করে প্যাভিলিয়নে ফেরান ইংল্যান্ডের পেসার লুক উড।

তবে উইকেটে আসার পর থেকেই খুলনার বোলারদের পাল্টা আক্রমণ করেন সাকিব। নাসুম আহমেদের করা ইনিংসের ষষ্ঠ ওভারে মেরেছেন তিন ছক্কা ও দুই বাউন্ডারি। ২০ বলে ফিফটি পূর্ণ করেন সাকিব। যা চলতি বিপিএলে দ্রুততম। তার পরেই আছেন খুলনার এভিন লুইস (২১ বল)।

সাকিবকে দারুণ সঙ্গ দেন মাহেদী। দুজনে তৃতীয় উইকেট জুটিতে ৪৮ বলে তোলেন ১০৯ রান। সাকিব ফিরেছেন ৩১ বলে ৬ বাউন্ডারি ও ৬ ছক্কায় ৬৯ রানের ইনিংস খেলে। মাহেদীর ৩৬ বলে ৬০ রানের ইনিংসে ছিল ৬ বাউন্ডারি ও ৪ ছক্কার মার।

জিমি নিশাম এদিন তেমন কিছুই করতে পারেননি। তবে শেষদিকে ১৩ বলে ৩ বাউন্ডারি ও ২ ছক্কায় ৩২ রানের ক্যামিও খেলেছেন সোহান।

খুলনার হয়ে ৪ ওভারে ১৯ রান দিয়ে ৩ উইকেট শিকার করেছেন লুক উড। একটি করে উইকেট নিয়েছেন নাহিদ রানা ও নাসুম আহমেদ। তবে নাসুম এদিন ছিলেন বেশ খরুচে, ৩ ওভারে ৫৫ রান দিয়েছেন তিনি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img