১৭ জুলাই ২০২৪, বুধবার

সাঙ্গাকারাকে পেছনে ফেলার অপেক্ষায় মুশফিক

- Advertisement -

মুশফিকুর রহিম, টাইগারদের হয়ে কত কত রেকর্ড, জয়-পরাজয়ের স্বাক্ষী! বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বৈরথেরও সবচেয়ে পরিচিত মুখ তিনিই। ২০০৭ সাল থেকে এখন পর্যন্ত ওয়ানডেতে দুই দলের লড়াইয়ে সবচেয়ে বেশি ৩৬টি ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে মিস্টার ডিপেন্ডলের। লঙ্কানদের বিপক্ষের সিরিজে মুশির সামনে ২টি রেকর্ড গড়ার হাতছানি।

বাঘ-সিংহের ওয়ানডে লড়াইয়ে এখন পর্যন্ত এক হাজার রান আছে তিন ব্যাটারের। এই সিরিজেই মুশির সামনে দারুণ সুযোগ সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার। দুই সেঞ্চুরি আর তিন ফিফটিতে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডেতে মিস্টার ডিপেন্ডেবলের রান ১০৭২। তিন ম্যাচের সিরিজে আর মাত্র ১৩৪ রান করতে পারলেই তিনি ছাড়িয়ে যাবেন ১২০৬ রান করা কুমারা সাঙ্গাকারাকে। তালিকার তিনে থাকা সনাৎ জয়সুরিয়ার রান ১০৩০।

২০১৮ সালে দুবাইয়ে এশিয়া কাপে এই লঙ্কানদের বিপক্ষেই ১৫০ বলে মুশফিক করেছিলেন ১৪৪ রান। এই ইংনিসটা টাইগার ভক্তদের স্বপ্ন দেখায়, এবারের সিরিজেও হয়ত এই উইকেট কিপার ব্যাটার করবেন দারুণ কিছু।

ঘরের মাটিতে শ্রীলঙ্কা সিরিজে মুশফিকুর রহিমের একটা রেকর্ড গড়ার সম্ভবনা আছে। দুই দলের ওয়ানডে লড়াইয়ে সর্বোচ্চ পাঁচ সেঞ্চুরি আছে কুমারা সাঙ্গাকারার। চারটি করে সেঞ্চুরি আছে তিলকারত্নে দিলশান এবং সনাৎ জয়সুরিয়ার। অপরদিকে, বাংলাদেশের ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ দুইটি করে সেঞ্চুরি করেছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম দুজনেই। আর একটা সেঞ্চুরি করতে পারলে এই সিরিজেই বন্ধু তামিমকেও ছাড়িয়ে যাওয়ার সুযোগ থাকছে মুশফিকের সামনে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img