২১ জুলাই ২০২৪, রবিবার

সাদা পোশাকে বাংলাদেশের আলো ছড়ানো দিন

- Advertisement -

টেস্টে বাংলাদেশের সাফল্য চিরদিনই অধরা। জয় পরাজয়তো দূরে, শেষ কবে টেস্ট ক্রিকেটে মনে রাখার মতো একটা দিন পার করেছে বাংলাদেশ?  পাল্লেকেল্ল টেস্টের প্রথম দিনশেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৩০২রান। ব্যক্তিগত অর্জনেও সমানে সমান; ১ সেঞ্চুরি আর ২ ফিফটি।

২০১৩ সালের পর প্রথমবার দুই দলের একাদশে একসঙ্গে ৩ পেসার, ক্যান্ডির উইকেটেও ছিল ঘাস। প্রথমেই সাইফ হাসানের উইকেট নিয়ে ম্যাচে নিয়ন্ত্রণের আভাস দিয়েছিল শ্রীলংঙ্কা, প্রতিপক্ষের সফল রিভিউতে প্যাভিলিয়নে ফিরেছেন সাইফ। তবে বাকিটা সময় আলো কেড়েছেন তামিম ইকবাল খান আর নাজমুল হোসেন শান্ত।

শুরুর সাফল্য পরবর্তীতে হয়েছে ম্ল্যান।

দ্বিতীয় উইকেট এই দুইজনের প্রায় দেড়শ রানের পার্টনারশিপ, গেলো বারো বছরে ঘরের বাইরে দ্বিতীয় উইকেটে একশোর বেশি রানের পার্টনারশিপ এবারই প্রথম। তামিম ইকবালের বয়স ঠিক বত্রিশ বছর বত্রিশ দিন, বুধবার তামিম ইকবাল আউট হয়েছেন  টেস্ট ইতিহাসের ৮৮৮তম নার্ভাস নাইন্টিতে। আটাশ নম্বর জার্সি পড়ে খেলেন, টেস্ট ক্যারিয়ারে এটি তার উনত্রিশতম অর্ধশতক।

তামিম-শান্তর ব্যাটে দর্শক শ্রীলঙ্কা।

তামিম না পারলেও শতক হাঁকিয়েছেন নাজমুল হোসেন শান্ত, নিজের ক্যারিয়ারের প্রথম শতক; এছাড়াও বাংলাদেশের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে দেশের বাইরে নাম্বার তিনে শতক এই ব্যাটসম্যানের। শান্তর সাথে তালে তাল মিলিয়েছেন মুমিনুল হক; পেয়েছেন ফিফটির দেখা, অতীত পরিসংখ্যান যাই বলুক মুমিনুল হকের ব্যাটিং কথা বলেছে প্রয়োজন মতোই।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img