NCC Bank
- Advertisement -NCC Bank
১৪ আগস্ট ২০২২, রবিবার

সাফে বাংলাদেশের ছন্দপতন;টপকানো গেলোনা মালদ্বীপ বাধা

- Advertisement -

সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের তৃতীয় ম্যাচে প্রথম হারের স্বাদ পেয়েছে বাংলাদেশ। স্বাগতিক মালদ্বীপের কাছে ২-০ গোলে হেরেছে লাল সবুজের প্রতিনিধিরা। মালদ্বীপের পক্ষে গোল করেছেন দুই ফরোয়ার্ড হামজা মোহাম্মদ এবং আলি আশফাক।

ছবিঃ বাফুফে
ছবিঃ বাফুফে

 

সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম দুই ম্যাচে নিজেদের সমর্থকদের যে সাপোর্ট পেয়েছিলো, মালদ্বীপের সাথে ম্যাচে সেই সাপোর্ট পায়নি বাংলাদেশ। বরং এদিন গ্যালারি ভরেছিলো মালদ্বীপের লাল জার্সিতে। সে কারনেই কিনা এদিন ম্যাচের প্রথমার্ধে খুব একটা সুবিধা করতে পারেনি বাংলাদেশ। ছন্নছাড়া খেলায় বল পজিশনেও স্বাগতিক দলের চেয়ে পিছিয়ে ছিল বাংলাদেশ। তবে, প্রথমার্ধে নিজেরা গোল করতে না পারলেও মালদ্বীপকে গোল করতে দেয়নি বাংলাদেশ। এই অর্ধে বাংলাদেশের ত্রান কর্তা হয়ে অবতীর্ণ হয়েছিলেন গোলি আনিসুক হক জিকো। জিকো নিজের কাজটা করলেও বাংলাদেশের ফরোয়ার্ড লাইন এদিনও গোলের দেখা পায়নি, যে কয়টা সুযোগ পেয়েছিলো বাংলাদেশ সেগুলোও ভেস্তে যায় ফরোয়ার্ডদের উদ্দেশ্যহীন শটে।

ছবিঃ বাফুফে
ছবিঃ বাফুফে

প্রথমার্ধে মালদ্বীপকে আটকে রাখলেও দ্বিতীয়ার্ধের দশ মিনিটেই ম্যাচে প্রথম গোল হজম করে বাংলাদেশ। কর্নার থেকে মালদ্বীপ ফরোয়ার্ড হামজা মোহাম্মদের বাইসাইকেল কিকে বল জালের ঠিকানা খুঁজে নেয়, ফলে ম্যাচের বয়স ঘন্টা হওয়ার মিনিট পাঁচেক আগে ১-০ গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ।

ছবিঃ বাফুফে
ছবিঃ বাফুফে

১ গোলের লিড নিয়ে ম্যাচে বাংলাদেশকে আরও চেপে ধরে স্বাগতিকরা। ৭২ তম মিনিটে মালদ্বীপের বদলি খেলোয়াড় নাইজ হাসান কাউন্টার অ্যাটাকে উঠলে পিছিয়ে পড়ে বাংলাদেশের ডিফেন্ডাররা। বাংলাদেশের ডি-বক্সে নাইজ ঢুকে পড়লে তাকে পেছন থেকে ফেলে দেন সোহেল রানা। এই ফাউলে রেফারির পেনাল্টির সংকেত দিতে দ্বিতীয়বারও ভাবতে হয়নি। আর পেনাল্টি থেকে গোল করে বাংলাদেশকে ২-০ গোলে পিছিয়ে দেন মালদ্বীপের সর্বকালের সর্বোচ্চ গোল স্কোরার আলি আশফাক।

ছবিঃ বাফুফে
ছবিঃ বাফুফে

ভারতের সাথে গোল আগে খেয়েও ম্যাচে ফিরেছিলো বাংলাদেশ, তবে বৃহস্পতিবার আর রুপকথা লিখা হয়নি। ৯০ মিনিটের পর অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে গোলের শেষ প্রচেষ্টা করেছিলেন মতিন মিয়া, মতিনের শট ফিরিয়ে দেন মালদ্বীপ গোলি মোহাম্মদ ফয়সাল। ফলে ২-০ গোলের হার নিয়ে মাথা নিচু করেই মাঠ ছাড়ে বাংলাদেশের ফুটবলাররা।

ছবিঃ বাফুফে
ছবিঃ বাফুফে

হারের চেয়েও বেশি পোড়াচ্ছে এদিন বাংলাদেশের খেলার ধরন। পুরো ম্যাচে মোট ২৮ টি ফাউল করেছে বাংলাদেশ, মালদ্বীপের ফাউল ছিল বাংলাদেশের চার ভাগের এক ভাগ। উপরি পাওনা হিসেবে ম্যাচে পাঁচটা হলুদ কার্ড দেখে বাংলাদেশি ফুটবলাররা। তবে, বাংলাদেশের সব আশা শেষ হয়ে যায়নি এখনো। সাফের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নেপালকে হারাতে পারলেই বাংলাদেশ ৭ পয়েন্ট নিয়ে উঠে যেতে পারবে ফাইনালে। তবে, সেক্ষেত্রে একাধিক দলের সমান পয়েন্ট থাকলে হিসাব হবে গোল ব্যবধানের।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img