২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

সাফে ভারতের অষ্টম নাকি নেপালের প্রথম? 

- Advertisement -

শনিবার বাংলাদেশ সময় রাত নয়টায় অষ্টম ট্রফি জয়ের লক্ষ্যে সাফের ফাইনালে নেপালের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে ফেভারিট ভারত। সাফের তেরো আসরের মধ্যে বারোটিতেই ভারতের ফাইনাল খেলার অভিজ্ঞতা থাকলেও নেপালের জন্য এবারই প্রথম।

এবারের সাফে রাউন্ড রবিন লিগ পর্বে চার ম্যাচে ভারতের সংগ্রহ সর্বোচ্চ ৮ পয়েন্ট। গ্রুপ পর্বের শেষ ম্যাচে মালদ্বীপের বিপক্ষে ৩-১ গোলের দুর্দান্ত জয় নিয়ে ফাইনাল নিশ্চিত করে নীল-কমলা জার্সিধারীরা।

Image
নিজেদের শেষবারের মতো ঝালিয়ে নিচ্ছে ভারত দল

এদিকে তাদের অধিনায়ক সুনীল ছেত্রী সাঁইত্রিশ বছর বয়সেও রয়েছেন দুর্দান্ত ফর্মে । এখন পর্যন্ত চার গোল করে আসরের সর্বোচ্চ গোল সংগ্রাহকও তিনি। মালদ্বীপের বিপক্ষে দু’টি গোল করে ফুটবল সম্রাট পেলেকে পিছনে ফেলা ছেত্রীর জাতীয় দলের হয়ে গোল সংখ্যা ৭৯টি। তবে ফাইনালের আগে নিজের ব্যক্তিগত রেকর্ড নিয়ে মাথা ঘামাতে চাচ্ছেন না ভারতীয় অধিনায়ক। তাঁর লক্ষ্য একটাই, অধিনায়ক হিসেবে ভারতকে এনে দিতে চান অষ্টম ট্রফি।

প্রথমবারের মতো ফাইনালে নেপাল

তবে কুয়েতি কোচ আব্দুল্লাহ আল মুতাইরির অধীনে নেপালও দেখিয়ে যাচ্ছে নিজেদের নৈপুণ্য। চার ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে সাফের ইতিহাসে প্রথম বারের মতো ফাইনালে তারা। দলে রয়েছেন অঞ্জন বিষ্টার মতো ফুটবলার; সাফের এই আসরে যাঁর ঝুলিতে আছে দুই গোল। নেপালের রয়েছে দুর্দান্ত আক্রমণভাগ; তাই ফাইনাল মাঠে গড়ানোর আগে ভারতকে যতোই ফেভারিট মনে করা হোক না কেনো, নেপালও ছেড়ে কথা বলবে না।

ভারতের অষ্টম ট্রফি নাকি টুর্নামেন্ট জুড়ে চমক লাগানো নেপালের প্রথম?  তা জানতে রাত নয়টায় চোখ রাখতে হবে টিভি পর্দায়।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img