NCC Bank
- Advertisement -NCC Bank
১৯ আগস্ট ২০২২, শুক্রবার

ম্যানইউর হারে শিরোপা উৎসব ম্যানচেস্টার সিটির

- Advertisement -

কদিন আগেই নিশ্চিত হয়েছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। ম্যানচেস্টার সিটির জন্য অপেক্ষা করছিল লিগ শিরোপাও। গত ম্যাচে চেলসির কাছে হারে উপলক্ষ পিছিয়েছে মাত্র। সবকিছু যেন স্ক্রিপ্ট অনুযায়ী সাজানো ছিল, ম্যানচেস্টার ইউনাইটেডের স্বপ্নের শেষটাও হবে ম্যানচেস্টারের ম্যাচের মধ্য দিয়ে। সেটাই হলো। মঙ্গলবারের ম্যাচে লেস্টার সিটির কাছে হারলো ম্যানচেস্টার ইউনাইটেড, আর চ্যাম্পিয়ন হলো অন্য সিটি, ম্যানচেস্টার সিটি।

বিষাদের অপর প্রান্তেই আনন্দ উল্লাস, দুটো মানচিত্র এঁকে দুটো দেশের মাঝে, মিশে আছে অনুভূতিগুলো ব্যবচ্ছেদ। সিটি আর ইউনাইটেড তেমনই দুটো ভিন্ন মানচিত্র। লেস্টার মঙ্গলবারের ম্যাচটা জিতল ২-১ গোলে। জয়টা যতটা আনন্দ লেস্টারের জন্য, স্বাভাবিকভাবে হয়তো তারচেয়েও বেশি ম্যানচেস্টার সিটির। লিগ কাপ শিরোপা আগেই ঘরে তুলেছে সিটি, এখন অপেক্ষা চ্যাম্পিয়ন্স লিগের, আরও নির্দিষ্ট করে বললে ট্রফি জয়ের।

এই জয়ে গেল ১০ বছরে পঞ্চমবারের মতো লিগ টাইটেল জিতল ম্যানচেস্টার সিটি। এবারের শিরোপা জয় তিন ম্যাচ হাতে রেখে। অন্যদিকে লেস্টার পোক্ত করলো চ্যাম্পিয়ন লিগে জায়গা পাওয়ার সম্ভাবনা। ইউরোপে সেরা পাঁচ লিগে ১২ মৌসুম ম্যানেজারের দায়িত্বে থেকে ৯ বার চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড গড়লেন গার্দিওয়ালা।

অ্যাস্টন ভিলার বিপক্ষে ৩-১ ব্যবধানে জয়ের পরেও ১০ পরিবর্তন নিয়ে মাঠে নামে ম্যানচেস্টার ইউনাইটেড। যেকরেই হোক পিছিয়ে দিতে হবে সিটির শিরোপা উৎসব। ম্যাচের ১০ মিনিটের টমাসের গোল, এগিয়ে গেলো লেস্টার, অথচ এর আগে ১১ ম্যাচ খেলে কখনো গোলের দেখা পায়নি টমাস, অভিষেকের উপলক্ষ হিসেবে সৃষ্টিকর্তা তার জন্য লিখে রেখেছিল ওল্ড ট্রাফোর্ড।

দলে শেষ ম্যাচের জায়গা ধরে রেখেছিলেন কেবল গ্রিনউড। ইউনাইটেডের হয়ে সমতাসূচক গোলটিও করেন তিনি। বিরতি থেকে ফিরে লেস্টারকে এগিয়ে নেন তুর্কি ডিফেন্ডার সুইয়োনজু। ওখানেই শেষ গোলের হিসেব। প্রায় ১২ বছর পর সফররত কোনো দল হিসেবে ম্যানচেস্টারের দুই দলের বিপক্ষেই জয় পেলো লেস্টার সিটি। শেষবার যে রেকর্ডে নাম ছিল লিভারপুলের।

ম্যাচ হয়েছে লেস্টার আর ম্যানচেস্টার, চ্যাম্পিয়ন হয়েছে সিটি, তবে টুইটার টেন্ডিংয়ে লিভারপুল। কারণও আছে, পরিস্থিতি বিবেচনায় কাগজে কলমে সিটির টাইটেল জয় ছিল সময়ের অপেক্ষা, তবে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা পাওয়ার দৌড়ে লিভারপুলের প্রতিপক্ষে লেস্টার এগিয়ে গেল আরও অনেকটা। লিভাপুলের চেয়ে তারা খেলেছে দুই ম্যাচ বেশি, তবে পয়েন্ট ব্যবধান ৮, লেস্টার যেখানে টেবিলে ৩ নম্বরে, লিভারপুল সেখানে ৬।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img