১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার

সিডনি টেস্ট বাঁচাতে পারবে ভারত?

- Advertisement -

চতুর্থ দিন শেষ। সিডনি টেস্ট জিততে ভারতের এখোনো দরকার ৩০৯ রান, হাতে ৮ উইকেট। আপনার বাজি কি? ভারত ম্যাচ বাঁচাতে পারবে? নাকি শেষ দিনে দ্বিতীয় সেশনের আগেই অলআউট হবে? টিম ইন্ডিয়া ম্যাচ জিতবে; এমন চিন্তা করার দুঃসাহসও চাইলে দেখাতে পারেন।

ভারতের ভরসা হয়ে উইকেটে আছেন দ্বিতীয় টেস্ট জয়ের নায়ক, অধিনায়ক আজিঙ্কা রাহানে (৪*) ও চেতেশ্বর পূজারা (৯*); চতুর্থ দিন শেষে ভারতের রান ৯৮। রোহিত ফিরেছেন ৫২ রানে, সুবমান গিলের সংগ্রহ ৩১।

দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ৩১২ রানে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। তৃতীয় উইকেটে মারনাস লাবুশেইন আর স্টিভেন স্মিথের ১০৩ রানের জুটিতেই বড় স্কোর আর লিড, দুটোরই ভিত্তি পায় অজিরা। একই টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি এর আগে একবারই করেছিলেন স্মিথ, ইংল্যান্ডের বিপক্ষে বার্মিংহ্যামে, ২০১৯ সালে। দ্বিতীয় সুযোগটা সিডনিতে মিস করেছেন, প্রথম ইনিংসে ১৩১ রানের পর দ্বিতীয় ইনিংসে স্টিভেন স্মিথ ফিরেছেন ৮১ করে। মারনাস লাবুশেইনের আক্ষেপ হয়তো স্মিথের চাইতেও বেশি। দুই ইনিংসেই শতরানের সম্ভাবনা তৈরী করেও পারেননি। প্রথম ইনিংসে ৯১, দ্বিতীয়টায় ৭৩।

স্মিথ-লাবুশেইনের তৈরী করা ভিত আরো মজবুত করেছেন অলরাউন্ডার ক্যামেরুন গ্রিন। ক্যারিয়ারের প্রথম টেস্ট ফিফটি পেয়েছেন, করেছেন ৮৪। তার আউটের পরই ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া।

স্কোর:

অস্ট্রেলিয়া: ৩৩৮ ও ৩১২/৬ ডি. (গ্রিন ৮৪, স্মিথ ৮১, লাবুশেইন ৭৩; সাইনি ২/৫৪)

ভারত: ২৪৪ ও ৯৮/২ (রোহিত ৫২, সুবমান ৩১; হ্যাজেলউড ১/১১)

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img