৭ ডিসেম্বর ২০২২, বুধবার

সিনিয়রদের দায়িত্বশীলতায় বাংলাদেশ দলের লড়াইয়ের ভীত

- Advertisement -

টস জিতেই শুরু হয়েছিল তবে লিটনের শূন্যতে বিদায়ে শুরুতেই ধাক্কা খেয়েছিল বাংলাদেশ দল। সাকিব আল হাসান তিনে ফিরেছেন, তবে চাপ সামাল দেওয়ার জন্য যা করা দরকার সেটা করতে পারেননি, উল্টো নিজের চাপ বাড়িয়ে কুড়ি রানের আগেই ফিরেছেন। তবে তামিম ইকবালের পর মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ্ রিয়াদের দায়িত্বশীল ব্যাটিংয়ের পর আফিফের ছোট্ট ক্যামিওতে পঞ্চাশ ওভার ব্যাট করে ৬ উইকেটে বাংলাদেশের রান ২৫৭।

শ্রীলংকার বিপক্ষে প্রথম ওয়ানডেতে তামিম ইকবাল আউট হয়েছে ৫২ রানে। ওয়ানডে ক্যারিয়ারের একান্নতম, শ্রীলঙ্কার বিপক্ষে পঞ্চম, মিরপু্রে ঊনিশতম,  দেশের মাটিতে ছাব্বিশতম অর্ধশতক তামিমের।একই সাথে আন্তর্জাতিক ক্রিকেটে স্পর্শ করেছেন চৌদ্দ ধাজার রানের মাইলফলক।  তার পেছনে আছেন অর্থাৎ সাকিব আল হাসান, মুশফিকুর রহিমদের সাথে তার সাথে লড়াইটাও মধুর।

ছবিঃ ইন্টারনেট
মুশফিকুর রহিম ছিলেন দুর্দান্ত। ছবিঃ ইন্টারনেট

তামিম ইকবাল ফিফটি করেই ফিরেছেন, আক্ষেপ হয়তো তেমন নাই, তবে সেঞ্চুরি আশা জাগিয়ে রিভার্স সুইপ খেলতে গিয়ে আউট হওয়ার ব্যাখ্যা কি মুশফিকুর রহিম নিজেকে দিতে পারবেন? তবে তার ৮৪ রানের ইনিংস দলের জন্য ছিল গুরুত্বপূর্ণ। মুশফিকের পর মাহমুদউল্লাহ্ রিয়াদের ফিফটি দলীয় সংগ্রহ বাড়িয়েছে, আউট হওয়ার আগে রিয়াদ খেলেছেন ৫৪ রানের ইনিংস।

সাত নম্বর পজিশন নিয়ে আলোচনা ছিল আগে থেকেই। সম্ভাবনা বেশী ছিল মোসাদ্দেক হোসেনের, তবে সুযোগ পেয়েছেন আফিফ হোসেন। ঠিকঠাক কাজেও লাগিয়েছেন।  আফিফ হোসেন করেছেন ২২ বলে করেছেন ২৭ রান।

ছবি: অলরাউন্ডার
ছবি: অলরাউন্ডার

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ দল: ২৫৭/৬ (তামিম ইকবাল ৫২, লিটন ০, সাকিব ১৫, মুশফিক ৮৪, মিঠুন ০, মাহমুদউল্লাহ ৫৪, আফিফ ২৭*, সাইফউদ্দিন ১৩*; ধনাঞ্জয়া ১০-২-৪৫-৩)

বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফ উদ্দিন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img