২৭ জুলাই ২০২৪, শনিবার

সিরিজে সমতা ফেরাতে টাইগারদের লক্ষ্য ১৬৬ রান

- Advertisement -

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আগে ব্যাটিং করে ১৬৫ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ৩৭ রানের ইনিংস খেলেছেন কামিন্দু মেন্ডিস। বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন ১৬৬ রান।

টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেন নাজমুল হোসেন শান্ত। টাইগার অধিনায়কের লক্ষ্যটা পরিষ্কার, উইকেট থেকে যতটা পারা যায় সুবিধা আদায় করে নেওয়া। ইনিংসের প্রথম ওভারেই শরীফুল দারুণ সুইং আদায় করে টাইগার অধিনায়কের সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করেছেন। প্রথম ওভার থেকে কোনো রান নিতে পারেনি শ্রীলঙ্কার ওপেনার আভিষ্কা ফার্নান্দো।

দ্বিতীয় ওভারেই বাংলাদেশকে প্রথম ব্রেক-থ্রু এনে দিয়েছেন তাসকিন। তবে নিজের দ্বিতীয় ওভারে বেশ খরুচে ছিলেন ডানহাতি এ পেসার। তিন নম্বরে উইকেটে আসা কামিন্দু মেন্ডিস ১৭ রান তুলেছেন তাসকিনের করা ইনিংসের চতুর্থ ওভার থেকে। শেখ মাহেদী হাসানও পারেননি নতুন বলে বাংলাদেশকে উইকেট এনে দিতে। মুস্তাফিজুর রহমানও ছিলেন খরুচে।

সময় যত গড়িয়েছে ততই ম্যাচে ফেরার চেষ্টা করেছে টাইগার বোলাররা। তবে বাংলাদেশকে ব্রেক-থ্রু এনে দিয়েছেন পার্টটাইমার সৌম্য সরকার। ২২ বলে ৩৬ রান করা কুশল মেন্ডিসকে ফিরিয়েছেন এ মিডিয়াম পেসার। এরপর মাহেদী-রিশাদের যুগলবন্দিতে কামিন্দু মেন্ডিস রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরলে স্বস্তি আসে টাইগার শিবিরে। ১৪ বলে ১ বাউন্ডারি ও ৩ ছক্কায় ২৮ রান করা চারিথ আসালাঙ্কাকে ফিরিয়েছেন মাহেদী।

শ্রীলঙ্কা ১৬৫ রানের সংগ্রহ পেয়েছে দাসুন শানাকা ও অ্যাঞ্জেলো ম্যাথুসের কল্যাণে। ১৮ বলে ২০ রান করে অপরাজিত ছিলেন শানাকা, ২১ বলে ম্যাথুসের সংগ্রহ অপরাজিত ৩১ রান।

বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শেখ মাহেদী হাসান ও সৌম্য সরকার। উইকেট না পেলেও দারুণ বোলিং করেছেন শরীফুল ইসলাম। ৪ ওভারে মাত্র ২০ রান দিয়েছেন তিনি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img