১ মার্চ ২০২৪, শুক্রবার

সিরিজ ড্র করে র‌্যাঙ্কিংয়ে পেছালো বাংলাদেশ

- Advertisement -

বিশ্বকাপ ব্যর্থতা শেষে সিলেট টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ জিতে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল বাংলাদেশ। ফলে টেস্ট চ্যাম্পিয়নশিপের তালিকায় দুইয়ে উঠে এসেছিল টাইগাররা। তবে ঢাকা টেস্টে হেরে তালিকার চারে নেমে গেছে দলটি। বর্তমানে দুই ম্যাচে এক জয় এবং এক হার নিয়ে বাংলাদেশের পয়েন্ট ১২।

সমান সংখ্যক ম্যাচে টাইগারদের সমান ১২ পয়েন্ট নিয়ে তালিকার তিনে অবস্থান করছে নিউজিল্যান্ড। দুই টেস্ট জিতে ২৪ পয়েন্ট নিয়ে তালিকার একে আছে পাকিস্তান। গেল জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ জিতেই টেস্ট সিরিজ নিজেদের করে নিয়েছিল পাকিস্তান। জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচে এক জয় এবং এক ড্রতে ১৬ পয়েন্ট নিয়ে গেলবারের ফাইনালিস্ট ভারত আছে পয়েন্ট টেবিলের দুই নম্বর অবস্থানে।

এ তালিকায় পাঁচ থেকে আট আছে যথাক্রমে অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড ও শ্রীলঙ্কা। এখন এই চক্রে সবচেয়ে বেশি ৫টি করে ম্যাচ খেলে ফেলেছে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড। বাকি ছয় দলই খেলেছে ২টি করে ম্যাচ। আগামী ফেব্রুরারিতে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। তখন টাইগারদের সামনে সুযোগ থাকবে ম্যাচ জিতে পয়েন্ট বাড়িয়ে নেয়ার।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img