৩১ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার

সুইডেন জাতীয় দলের হয়ে অভিষেক হলো বাংলাদেশের জ্যোতির

- Advertisement -

গায়ে জড়ানোর স্বপ্ন ছিল বাংলাদেশের জার্সি, তবে হয়নি। যদিও আন্তর্জাতিক ক্রিকেটে ঠিকই অভিষেক হলো বাংলাদেশের হুমায়ুন কবির জ্যোতির; সেটা অবশ্য সুইডেনের জার্সিতে, ডেনমার্কের বিরুদ্ধে। ডেনমার্ক সফরে নিজেদের প্রথম ম্যাচে শুরুতে ফিল্ডিং করছে জ্যোতির সুইডেন।

চলতি বছরের সেপ্টেম্বরে স্পেনে বসবে ‘ইউরোপিয়ান টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স লিগ’। সেই টুর্নামেন্টের ঘোষিত দলেই সুযোগ হয়েছিল জ্যোতির। তবে আন্তর্জাতিক ক্রিকেটে অবশ্য আগেই অভিষেক হয়ে গেল খুলনার এই উইকেটকিপার ব্যাটসম্যানের। যদিও অভিষেক ম্যাচে উইকেটকিপিং করছেন না তিনি।

হুমায়ুন কবির জ্যোতি

জ্যোতি সুইডেনে পা রেখেছিলেন বছর চারেক আগে। পড়াশোনার পাশাপাশি খেলেছেন ক্রিকেটেও। আর্থিক বন্দোবস্ত হয় স্টকহোমে একটি রেস্টুরেন্টে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজারের চাকরি থেকে। সুইডেনের ‘এলিট ক্রিকেট লিগে’ জ্যোতির দল স্টকহোম টাইগার্স।

নিজের ক্রিকেট ক্যারিয়ার এবং ব্যক্তিগত জীবন নিয়ে অলরাউন্ডারের সাথে খোলামেলা কথা বলেছেন জ্যোতি। তার দেওয়া এক্সক্লুসিড ইন্টারভিউ ভিডিও আকারে প্রকাশিত হবে অলরাউন্ডারের ফেসবুক পেইজ এবং ইউটিউব চ্যানেলে।

সুইডেন টি-টোয়েন্টি দল

অভিজিট ভেঙ্কটেশ (অধিনায়ক), ওয়ানান্ড বোশফ (সহ-অধিনায়ক), হুমায়ুন কবির জ্যোতি, ইমাল জুয়াক, খালিদ আহমদ জাহিদ, বাজ আয়ুবি, দিপঞ্জন দে, হাসান মাহমুদ, লেমার মোমান্ড, লিয়াম কার্লসন, ওকতাই গোলামী, রাহেল খান, রাহুল গোওথমান ও সামি খলিল।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img