২০ মে ২০২৪, সোমবার

সূচি নিয়ে চটেছেন গার্দিওলা

- Advertisement -

সূচি নিয়ে এই মৌসুমে প্রায় কথা শোনা গেছে ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলার কন্ঠে। ঠাসা সূচির সমালোচনা অনেক আগে থেকেই করে আসছেন তিনি। এফএ কাপের সেমিফাইনালে চেলসিকে হারানোর পর রীতিমত ক্ষোভ ঝেড়েছেন সিটি বস। শনিবারে তাদের এফএ কাপের সেমিফাইনাল ম্যাচটি রাখার কোনো কারণ খুঁজে পাচ্ছেন না তিনি। এই ধরণের সূচিকে পুরোপুরি অগ্রহণযোগ্য বলে মন্তব্য করেছেন গার্দিওলা।

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলেছে ম্যানসিটি। নির্ধারিত সময়ে সমতা থাকার পর অতিরিক্ত সময়ে গড়ায় খেলা। সেখানেও ম্যাচের ফল না আসলে টাইব্রেকারে গড়ায় ম্যাচ।

রিয়ালের বিপক্ষে ম্যাচের মাত্র দুইদিন সময় পেয়েছে আর্লিং হালান্ডরা। এরপরই চেলসির বিপক্ষে এফএ কাপের সেমিফাইনাল খেলতে নামেন। সেমিফাইনালে বেনার্দো সিলভার একমাত্র গোলে স্বস্তির জয় পেয়েছে ম্যানসিটি। জয়ের পর রীতিমত ক্ষোভ ঝাড়েন গার্দিওলা।

এফএ কাপের সেমিফাইনালে চেলসিকে হারিয়ে ফাইনালে উঠেছে ম্যানসিটি

তিনি বলেন, “আজকে আমাদেরকে খেলতে নামানোটা পুরোপুরি অগ্রহণযোগ্য। খেলোয়াড়দের স্বাস্থ্যের জন্য এটা অসম্ভব। স্বাভাবিক কিছু নয় এটা। মেনে নেওয়ার মতো নয়। আমি জানি, এই দেশে ব্যাপারটি একটু আলাদা (এফএ কাপের কারণে)। তবে খেলোয়াড়দের শরীরের কথা তো ভাবতে হবে। জানি না, আজকে আমরা কীভাবে উতরে গেলাম।”

রিয়ালের বিপক্ষে ম্যাচে নির্ধারিত সময়ের শেষদিকে চোটের কারণে হালান্ডকে তুলে নিয়েছিলেন গার্দিওলা। চেলসির বিপক্ষে ম্যাচে নরওয়েজীয় তারকার খেলা নিয়ে শঙ্কা থাকলেও মাঠে নেমেছিলেন তিনি। গত ম্যাচে ১২০ মিনিট খেলার পর চেলসির বিপক্ষে সিটির খেলোয়াড়রা যেভাবে খেলেছে তাতে দল নিয়ে গর্ববোধ করছেন গার্দিওলা।

তিনি বলেন, “বুধবার ১২০ মিনিট খেলার পর আজকে ছেলেরা আবার যেভাবে খেলেছে, আমার দেখা কোনো এক দল ফুটবলারের সেরা প্রদর্শনী এটি। তবে আমি চাই স্রেফ আমার ছেলেদের সুরক্ষা দিতে। স্বাভাবিক বোধের ব্যাপার এটা। কোনো বিশেষ কিছু বা বাড়তি কিছুর দাবি তো করছি না।”

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img