৬ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার

‘সেমিতে ওঠার ম্যাচে’ ডুসেন-মার্করামের ব্যাটে রানের পাহাড়ে সাউথ আফ্রিকা

- Advertisement -

টসের আগে ছিল অনেক জল্পনা কল্পনা সমীকরণের হিসাব-নিকাশ, টসে হেরে ব্যাটিং নেওয়ার পর সব পরিষ্কার হয়ে যায় সাউথ আফ্রিকার জন্য, ৬১ রানের ব্যবধানে এই ম্যাচে ইংল্যান্ডকে হারাতে পারলেই খুলে যাবে সাউথ আফ্রিকার সেমিফাইনালের দরজা। আর নাহলে আগের ম্যাচে জেতা অস্ট্রেলিয়ার জন্যই বরাদ্দ থাকছে সেমির টিকিট।

সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ইনিংস শেষে মাত্র ২ উইকেট হারিয়ে ১৮৯ রানের বিশাল সংগ্রহ গড়েছে প্রোটিয়ারা। রাসি ফন ডার ডুসেন ও এইডেন মার্করাম ৫২ বলে ১০৩* রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দিয়েছেন যার নেতৃত্ব।

ইনিংসের শুরুতেই রিজা হেনড্রিকসকে হারিয়ে ধাক্কা খায় প্রোটিয়ারা। এরপর ৭১ রানের দুর্দান্ত জুটি গড়ে দলকে ম্যাচে ফেরান কুইন্টন ডি কক ও রাসি ফন ডার ডুসেন। ২৭ বলে ৩৪ রান করে আদিল রশিদের বলে আউট হন ডি কক। এরপর ফন ডার ডুসেন ও এইডেন মার্করামের ঝড় এলোমেলো করে দেয় ইংলিশ বোলিং লাইনআপকে। নিখাদ টাইমিং ও সৃজনশীল শটের বাহার দেখিয়ে ৬০ বলে ৯৪* রান করেন ডুসেন। মার্করামের পেশিশক্তি নির্ভর ব্যাটিং থেকে আসে ২৫ বলে ৫২* রান।

এই ম্যাচে ইংল্যান্ডকে ১২৮ রানের কমে আটকাতে পারলে সেমিতে চলে যাবে সাউথ আফ্রিকা। কঠিন, তবে রাবাদা-নরকিয়া-শামসিদের নিয়ে গড়া বোলিং লাইন আপের জন্য অসম্ভব কি?

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img